• ঢাকা মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪, ৫ চৈত্র ১৪৩০
logo

প্রধান শিক্ষকের বার বার কুপ্রস্তাবে থানায় জিডি শিক্ষিকার

স্টাফ রিপোর্টার, সুনামগঞ্জ, আরটিভি অনলাইন

  ২৩ জানুয়ারি ২০২০, ১৩:৩১
শিক্ষক প্রধান কুপ্রস্তাব
ছবি: সংগৃহীত

সুনামগঞ্জের তাহিরপুর উপজেলার শিবরামপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক তার অধীনস্থ এক সহকারী শিক্ষিকাকে মোবাইল ফোনে এসএমএস ও বিভিন্নভাবে র্দীঘদিন ধরে কুপ্রস্তাব ও হুমকি দিয়ে আসছেন বলে অভিযোগ ওঠেছে। এই বিষয়ে ওই শিক্ষিকা নিজের নিরাপত্তার জন্য তাহিরপুর থানায় সাধারণ ডায়রি ও উপজেলা শিক্ষা অফিসে লিখিতভাবে অভিযোগ করেছেন। এরপরও কোনও সমাধান না হওয়ায় তিনি আতঙ্কের মধ্যে দিন পার করছেন।

উপজেলা শিক্ষা অফিসে লিখিত অভিযোগ ও জিডির সূত্রে জানা যায়, উপজেলার উত্তর শ্রীপুর ইউনিয়নের শিবরামপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে সহকারী শিক্ষিকা হিসেবে কর্মরত আছেন অভিযোগকারী শিক্ষিকা। তার ব্যক্তিগত মোবাইল ফোনে দীর্ঘদিন ধরে একজন অজ্ঞাত ব্যক্তি একটি গ্রামীণ ফোন নাম্বার থেকে বিভিন্ন সময় এসএমএসের মাধ্যমে কুপ্রস্তাব দিয়ে আসছিল। সেইসঙ্গে বিভিন্নভাবে ভয় দেখানোর কারণে সহকারী শিক্ষক ও ম্যানেজিং কমিটির সভাপতিসহ সবাইকে জানানোর পর তিনি গেলো বছরের অক্টোবর মাসের ছয় তারিখ থানায় একটি সাধারণ ডায়েরি করেন।

তারপর ওই শিক্ষিকা মোবাইল ফোন টেকনোলজির মাধ্যমে জানতে পারেন অজ্ঞাতনামা ওই ব্যক্তি তার নিজ বিদ্যালয়ের প্রধান শিক্ষক নাজমুল হুদা।

এই বিষয়ে ওই শিক্ষিকা প্রধান শিক্ষকের কাছে জানতে চাইলে তিনি ক্ষমা চেয়ে পরিস্থিতি সামাল দেন। কিন্তু থেমে জাননি। এরপর থেকে প্রধান শিক্ষক নাজমুল হুদা ওই শিক্ষিকাকে আরও বেশি উত্ত্যক্ত করতে শুরু করেন। এরপর তিনি নিরুপায় হয়ে চাকরি করার স্বার্থে ও নিরাপত্তার জন্য তাহিরপুর উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা বরাবর এই বিষয়টি নিয়ে গেল বছরের ২৭ অক্টোবর লিখিত অভিযোগ করেন। আবেদনটি গ্রহণ করেন সহকারী শিক্ষা অফিসার বিপ্লব চন্দ্র সরকার।

এই বিষয়ে সুষ্ঠু সমাধানের আশ্বাস দেন শিক্ষা অফিসার। কিন্তু এরপর থেকে তিন মাস অতিবাহিত হলেও অদৃশ্য কারণে প্রাথমিক শিক্ষা অফিস থেকে কোনও ব্যবস্থা নেয়া হয়নি। এই অবস্থায় ওই শিক্ষিকা বিদ্যালয়ে চাকরি ও নিজের জীবনের নিরাপত্তা নিয়ে হুমকির মুখে আছেন।

এই বিষয়ে সহকারী শিক্ষা কর্মকর্তা বিপ্লব চন্দ্র সরকার আরটিভি অনলাইনকে জানান, লিখিত অভিযোগের ভিত্তিতে আমি তদন্ত শুরু করেছি। এই বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

জেবি

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
রোহিঙ্গাদের জন্য ইউএনডিপি’র বড় তহবিল গঠনের আহ্বান প্রধানমন্ত্রীর
২০৩২ সাল পর্যন্ত জিএসপি সুবিধা পেতে আয়ারল্যান্ডের সমর্থন চান প্রধানমন্ত্রী
যৌন হয়রানি : আরও দুই জবি শিক্ষকের বিরুদ্ধে অভিযোগ
সিরিজ জয়ের পর রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর অভিনন্দন 
X
Fresh