• ঢাকা বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
logo

মাঘের শীতে বাঘ পালাচ্ছে পঞ্চগড়ে

পঞ্চগড় প্রতিনিধি, আরটিভি অনলাইন

  ২২ জানুয়ারি ২০২০, ১৩:১৬
শীত কুয়াশা পঞ্চগড়
ছবি: সংগৃহীত

মাঝারি শৈত্যপ্রবাহ ও ঘন কুয়াশায় আচ্ছন্ন হয়ে পড়েছে দেশের উত্তরের প্রান্তিক জেলা পঞ্চগড়। কখনও গুঁড়ি গুঁড়ি বৃষ্টি ও কখনও হিমালয়ের হিম বাতাসের কারণে দিন দিন এ জেলায় শীতের তীব্রতা বৃদ্ধি পেয়েছে।

গেল চার দিন ধরে এ জেলায় মাত্রাতিরিক্ত শীত। যেন মাঘের এই শীতে বাঘ পালানোর মতো অবস্থা।

গেল দুদিন এ জেলায় সারা দেশের মধ্যে সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে। তাছাড়া গেল চার দিনেও পঞ্চগড়ে সূর্যের দেখা মিলেনি। ফলে জেলার পাঁচ উপজেলার জনজীবন চরম ভোগান্তিতে।

আজ বুধবার সকাল নয়টায় পঞ্চগড়ের তেঁতুলিয়া আবহাওয়া পর্যবেক্ষণ কেন্দ্রে সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৭.৪ ডিগ্রি সেলসিয়াস। এর আগে সকাল ছয়টায় সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছিল ৭.৭ ডিগ্রি সেলসিয়াস।

ঘন কুয়াশা আর হিমেল হাওয়ার কারণে চরম ভোগান্তিতে পড়ছে এ জেলার সাধারণ ও খেটে খাওয়া মানুষ।

এদিকে পঞ্চগড় আধুনিক সদর হাসপাতাল ও চারটি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে দিন দিন শীতজনিত রোগীর সংখ্যা বাড়ছে। এসব রোগী সর্দি, কাশি, ডায়রিয়াসহ বিভিন্ন শীতজনিত রোগে আক্রান্ত হচ্ছে।

এ বিষয়ে তেঁতুলিয়া আবহাওয়া পর্যবেক্ষণ কেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রহিদুল ইসলাম আরটিভি অনলাইনকে জানান, গেল কয়েক দিন ধরে পঞ্চগড়ে শীতের তীব্রতা বৃদ্ধি পেয়েছে। আজ বুধবার সকাল নয়টায় সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৭.৪ ডিগ্রি সেলসিয়াস। এ জেলার ওপর দিয়ে মাঝারি শৈত্যপ্রবাহ বয়ে যাচ্ছে। যা আরও এক থেকে দুইদিন থাকতে পারে।

জেবি

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
পঞ্চগড়ে ট্রাক-ট্রাক্টরের সংঘর্ষ, নিহত ২
বৈশাখের সকালে ময়মনসিংহে ঘন কুয়াশা
যে কারণে গরম আর শীত বেশি চুয়াডাঙ্গায়
পঞ্চগড়ে গাছের ডালের আঘাতে শ্রমিকের মৃত্যু
X
Fresh