• ঢাকা বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
logo

হিলিতে ফের বেড়েছে শীতের প্রকোপ, দুর্ভোগে মানুষ

হিলি প্রতিনিধি, আরটিভি অনলাইন

  ২২ জানুয়ারি ২০২০, ০৯:৪২
হিলি ঘন কুয়াশা
ঘন কুয়াশায় ঢাকা হিলি, ছবি: আরটিভি অনলাইন

দেশের সবচেয়ে উত্তরের জেলা দিনাজপুরের হিলিতে অতিরিক্ত ঘন কুয়াশার কারণে যানবাহন চলাচল করছে হেডলাইট জ্বালিয়ে। প্রথম দফা শৈত্যপ্রবাহের পর গেল কয়েক দিনে তাপমাত্রা কিছুটা বেড়েছিল।তবে গেল সোমবার হঠাৎ গুঁড়ি গুঁড়ি বৃষ্টির কারণে হিলিতে ফের শীত বাড়তে শুরু করেছে।ফলে বিপাকে পড়ছেন খেটে খাওয়া মানুষ।

গতকাল মঙ্গলবার সকাল থেকেই হিলিতে শীতের প্রকোপ অনুভূত হচ্ছে। সেইসঙ্গে উত্তরের হিমেল বাতাসের কারণে শীতের তীব্রতা আরও বেড়েছে। শীতের তীব্রতা বাড়ায় সড়কে মানুষের চলাচল খানিকটা কমে গেছে। ফলে যাত্রী না থাকায় রোজগার কমে যাওয়ায় বিপাকে পড়েছেন রিকশা ও ভ্যানচালকরা।

হিলি বাজারের নৈশপ্রহরী কোরবান আলী আরটিভি অনলাইনকে জানান, কয়েকদিন আবহাওয়া ভালোই ছিল। গরম পড়তে শুরু করেছিল। কিন্তু হঠাৎ করে গেল সোমবার থেকে বেশ কুয়াশা আর ঠাণ্ডা বাতাস বয়ে যাওয়ায় নতুন করে শীত পড়তে শুরু করেছে। শীতের কারণে ঠিকমতো কাজ করা যাচ্ছে না।

ভ্যানচালক মুশফিকুর ইসলাম আরটিভি অনলাইনকে বলেন, কয়েকদিন রোদ থাকায় বাজারে মানুষজন এসেছে। আয়-রোজগার ছিল। কিন্তু আবার শীত পড়ার কারণে লোকজন তেমন বের হচ্ছে না। ফলে যাত্রীও তেমন একটা পাওয়া না। আমাদের রোজগার কমে গেছে। এর ওপর শীতের কারণে ভ্যান চালাতেও সমস্যা হচ্ছে।

দিনাজপুর আবহাওয়া অধিদপ্তরের ইনচার্জ তোফাজ্জল হোসেন আরটিভি অনলাইনকে জানান, তাপমাত্রা আরও কমবে। রংপুর অঞ্চলে শৈত্যপ্রবাহ বয়ে যেতে পারে।

জেবি/পি

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
হিলিতে কমেছে পেঁয়াজের দাম, অপরিবর্তিত আদা-রসুনের দাম 
হিলি স্থলবন্দর দিয়ে আমদানি-রপ্তানি শুরু
হিলি সীমান্তে বিএসএফকে মিষ্টি দিয়ে শুভেচ্ছা জানিয়েছে বিজিবি
হিলি স্থলবন্দর দিয়ে আমদানি-রপ্তানি বন্ধ
X
Fresh