• ঢাকা বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
logo

কেউ বলে ঈগল কেউ বলে শকুন! (ভিডিও)

গাইবান্ধা প্রতিনিধি, আরটিভি অনলাইন

  ২১ জানুয়ারি ২০২০, ১৩:৩২

গাইবান্ধা সদর উপজেলার রামচন্দ্রপুর ইউনিয়ন থেকে বিরল প্রজাতির একটি পাখি উদ্ধার করেছে পুলিশ। পাখিটিকে কেউ বলছে ঈগল আবার কেউ বলছে শকুন। গতকাল সোমবার সদর উপজেলার রাচন্দ্রপুর ইউনিয়নের তরফকাল গ্রাম থেকে পাখিটি উদ্ধার করা হয়।

প্রত্যক্ষদর্শীরা জানান, গতকাল বিকেলে এক ঝাঁক পাখি উত্তর দিক থেকে দক্ষিণ দিকে যাচ্ছিল। হঠাৎ দল থেকে একটি পাখি মাটিতে পড়ে যায়। তখন গ্রামের শিশু-কিশোররা পাখিটি ধরে বেঁধে রাখে। পরে থানায় খবর দেয়া হয়।

গাইবান্ধা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) খান মো. শাহরিয়ার আরটিভি অনলাইনকে বলেন, সোমবার বিকেলে তরফকাল গ্রামের জমিতে বিরল প্রজাতির একটি বড় আকৃতির পাখি দেখতে পায় স্থানীয় জনগণ। পাখিটি উড়তে পারছিল না। তখন এলাকাবাসী পাখিটি বেঁধে রেখে থানায় খবর দেয়। পুলিশ ঘটনাস্থল থেকে সন্ধ্যায় পাখিটিকে উদ্ধার করে থানায় নিয়ে আসে। তিনি আরও জানান, পাখিটির ওজন আনুমানিক ১৫ কেজি। পাখিটিকে থানায় নিয়ে আসার পর বেশ কয়েকটি মুরগির মাংস খাওয়ানো হয়। তিনি আরও বলেন, আজ পাখিটিকে গাইবান্ধা বন বিভাগে হস্তান্তর করা হবে। বিরল প্রজাতির এই পাখিটি দেখতে উৎসুক জনতা থানায় ভিড় জমাচ্ছেন।

গাইবান্ধা বন বিভাগের কর্মকর্তা মো. আব্দুস সবুর বলেন, পাখিটিকে দিনাজপুরের সিংরিয়া বন বিভাগের শকুন লালন-পালন বিভাগের কাছে হস্তান্তর করা হবে।

জেবি

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
সেফটি ট্যাংক থেকে এসএসসি পরীক্ষার্থীর মরদেহ উদ্ধার
নারী হাজতিকে নির্যাতন, প্রধান কারারক্ষীসহ ৩ জন বদলি
নারী কয়েদির সঙ্গে কারারক্ষীর অনৈতিক সম্পর্ক, অতঃপর...
গোবিন্দগঞ্জে সড়ক দুর্ঘটনায় নারী নিহত
X
Fresh