logo
  • ঢাকা সোমবার, ২০ জানুয়ারি ২০২০, ৭ মাঘ ১৪২৭

নেত্রকোনায় এক বছরে ১৫০ ধর্ষণ, ৪৮ খুন

বিপ্লব গজনবী, নেত্রকোনা, আরটিভি অনলাইন
|  ১৬ জানুয়ারি ২০২০, ১৫:২১
ধর্ষণ খুন নেত্রকোনা
ফাইল ছবি
২০১৯ সালের জানুয়ারি থেকে ডিসেম্বর মাস পর্যন্ত  গেল  এক বছরে নেত্রকোনা জেলায় ৪৮টি খুন, ১৫০টি ধর্ষণ ও ২৩৭টি নারী নির্যাতনের ঘটনা ঘটেছে। এতে  জনমনে আতঙ্ক ও উদ্বেগ দেখা দিয়েছে।

জেলা পুলিশ সূত্রে জানা যায়, ২০১৯ সালের জানুয়ারি থেকে ডিসেম্বর পর্যন্ত নেত্রকোনা জেলার ১০ থানায় জমি-জমা, জল মহাল, বালু মহাল, প্রেম নিবেদন, দাম্পত্য জীবনে অশান্তি, পারিবারিক কলহ, পরকীয়া, এলাকায় আধিপত্য বিস্তার, আর্থিক লেনদেন, গ্যাং কালচার ও মামলা-মোকদ্দমা সংক্রান্ত নিয়ে ৪৮টি খুনের ঘটনা ঘটেছে। এছাড়াও জেলায় ১৫০টি ধর্ষণ ও ২৩৭টি নারী নির্যাতনসহ বিভিন্ন ধরনের অপরাধ সংগঠিত হওয়ায় থানায় তিন হাজার ৯৫টি মামলা হয়েছে।

নেত্রকোনা প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক সাংবাদিক শ্যামলেন্দু পাল আরটিভি অনলাইনকে বলেন, মামলার বিচার কাজে বিলম্ব ও বিচারহীনতা এবং আইনের ফাঁকফোকর গলিয়ে আসামিদের বেড়িয়ে যাওয়ার কারণে জেলায় অপরাধ প্রবণতা বৃদ্ধি পাচ্ছে।

জেলা নারী নির্যাতন প্রতিরোধ কমিটির সম্পাদক সাংবাদিক আলপনা বেগম আরটিভি অনলাইনকে জানান, পুরুষদের মন মানসিকতার পরিবর্তন, ধর্ষক  ও নারী নির্যাতনকারীদের দ্রুততম সময়ে দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করা না গেলে সমাজ থেকে এ ধরনের অপরাধ বন্ধ হবে না।

নেত্রকোনার পুলিশ সুপার আকবর আলী মুনসী আরটিভি অনলাইনকে বলেন, গেল বছর নেত্রকোনায় কোনও রাজনৈতিক হত্যাকাণ্ড সংগঠিত হয়নি। পুলিশ আইনশৃঙ্খলা পরিস্থিতির উন্নয়নে নিরলসভাবে কাজ করছে। আইনশৃঙ্খলা রক্ষায় পুলিশের সেবা প্রদানের পাশাপাশি কমিউনিটি পুলিশিং কার্যক্রমের মাধ্যমে জনগণকে এ কাজে সম্পৃক্ত করা হচ্ছে। অপরাধী যতো বড় ক্ষমতাবানই হোক না কেন তাকে গ্রেপ্তার করে আইনের হাতে তুলে দেওয়া হচ্ছে।

জেবি

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • দেশজুড়ে এর সর্বশেষ
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়