logo
  • ঢাকা মঙ্গলবার, ২১ জানুয়ারি ২০২০, ৮ মাঘ ১৪২৭

সর্বনিম্ন তাপমাত্রা পঞ্চগড়ে, চলছে মৃদু শৈত্যপ্রবাহ

পঞ্চগড় প্রতিনিধি, আরটিভি অনলাইন
|  ১৬ জানুয়ারি ২০২০, ১০:৩৪
সর্বনিম্ন তাপমাত্রা পঞ্চগড়ে, চলছে মৃদু শৈত্যপ্রবাহ
সর্বনিম্ন তাপমাত্রা পঞ্চগড়ে, চলছে মৃদু শৈত্যপ্রবাহ
দেশের সর্ব উত্তরের জেলা পঞ্চগড়ে মাঘ মাসের শুরুতেই চলছে মৃদু শৈত্যপ্রবাহ। আজ ভোর থেকে ঘন কুয়াশা থাকলেও সকালে সূর্যের দেখা মিলেছে। তবে ঠাণ্ডার প্রকোপ কমেনি।

তেতুঁলিয়া আবহাওয়া অফিসের ভারপ্রাপ্ত কর্মকর্তা রহিদুল ইসলাম জানায়, বৃহস্পতিবার তাপমাত্রা সকাল ছয়টায় ৯ দশমিক ৭ এবং সকাল নয়টায় ৯ দশমিক ২ ডিগ্রী সেলসিয়াস। আকাশ মেঘাচ্ছন্ন রয়েছে। মৃদু শৈত্যপ্রবাহ চলছে।

গেল তিনদিনে মৃদু থেকে মাঝারি শৈত্যপ্রবাহ এবং দেশের সর্বনিম্ন তাপমাত্রা চলছে পঞ্চগড় জেলায়। গতকাল বুধবার বেলা তিনটায় তেতুঁলিয়ায় তাপমাত্রা বেড়ে দাঁড়ায় ২৬.১ ডিগ্রী সেলসিয়াস আবার বিকেল পাঁচটায় দিনের সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ২৬.৩ ডিগ্রী। 

এদিকে ঠাণ্ডায় সবচেয়ে বেশি সমস্যায় পড়েছে নিম্ন আয়ের মানুষ। রাস্তায় বের হওয়া মানুষদের সঙ্গে কথা বলে জানা যায়, তীব্র শীত আর ঘন বৃষ্টির মতো কুয়াশায় গা ভিজে যাচ্ছে।  

কুয়াশার কারণে সকালে যানবাহন চলতে সমস্যা হচ্ছে। সকাল থেকে গাড়ির হেড লাইট জ্বালিয়ে যানবাহন চলছে। পরিবহন শ্রমিকদের সঙ্গে কথা বলে জানা গেছে, শীত ও কুয়াশার কারণে তাদের যানবাহন চালানো কষ্ট হচ্ছে। অনেক ক্ষেতে লাইট জ্বালিয়ে দিয়েও সামনে দেখা কিছু দেখা যায় না।  

অন্যদিকে হাসপাতালের বহির্বিভাগে শীতজনীত রোগীর সংখ্যা অপরিবর্তিত রয়েছে। পঞ্চগড় আধুনিক সদর হাসপাতালে শিশু বিশেষজ্ঞ না থাকায় বেশির ভাগ সময়ে শিশু রোগীদের নিয়ে ঠাকুরগাঁও সদর হাসপাতালে নিয়ে যাওয়া হচ্ছে। 

জেলা প্রশাসনের কম্বল বিতরণ শেষ হলেও বেসরকারিভাবে সদর, তেতুঁলিয়া এবং আটোয়ারি উপজেলায় বিভিন্ন সেচ্ছাসেবী প্রতিষ্ঠান শীতার্তদের শীতবস্ত্র বিতরণ করছে।

এসএস

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • দেশজুড়ে এর সর্বশেষ
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়