logo
  • ঢাকা শুক্রবার, ২৫ সেপ্টেম্বর ২০২০, ১০ আশ্বিন ১৪২৭

‘বাবারা তোমরা আমার টেকাগুলান ফিরাইয়া দেও’

  কুড়িগ্রাম প্রতিনিধি (উত্তর)

|  ১৫ জানুয়ারি ২০২০, ২০:০৪
‘বাবারা তোমরা আমার টেকাগুলান ফিরাইয়া দেও’
মমিরন বেগম
কুড়িগ্রামের ভূরুঙ্গামারীতে মমিরন বেগম নামের একজন বৃদ্ধার বয়স্ক ভাতার টাকা ছিনতাইয়ের ঘটনা হয়েছে। 

বুধবার (১৫ জানুয়ারি) দুপুরে তিন মাসের বয়স্ক ভাতার ১৫শ টাকা তুলতে সমাজ সেবা অফিসে যান মমিরন বেগম। টাকা তোলার পর উপজেলা পরিষদ চত্বরে আসলে একজন যুবক  কৌশলে তাঁর টাকাগুলো হাতিয়ে নিয়ে পালিয়ে যায়। 

মমিরন বেগম জানান, অপরিচিত এক যুবক টাকা গুনে দেয়ার কথা বলে তার কাছ থেকে টাকা নেয়। পরে তা ফেরত না দিয়ে পালিয়ে যায়। 

মমিরন বেগম ভূরুঙ্গামারী উপজেলার আন্ধারীঝাড় ইউনিয়নের চর বারুইটারী গ্রামের মৃত ওমর আলীর স্ত্রী। জাতীয় পরিচয় পত্র অনুযায়ী তার জন্ম ১৯৩৭ সালে। বয়সের ভারে ঠিকমত কথা বলতে পারেন না তিনি। স্বামী মারা যাবার পর থেকে তিনি ছেলের সাথে আন্ধারীঝাড় ইউনিয়নের চর ধাউরারকুঠি গ্রামে থাকেন।

টাকা খুইয়ে তিনি সমাজ সেবা অফিসের বারান্দার খুঁটিতে হেলান দিয়ে বসে বার বার বিলাপ করে বলছেন ‘বাবারা তোমরা আমার টেকাগুলান ফিরাইয়া দেও। এই টেহায় আমার সংসার চলে। তিন চাইর মাসের খাওয়া খরচ চলে। তোমরা আমার টেকাগুলা ফিরাইয়া দেও। আকুতি ভরা কোটরাগত দু’চোখ বেয়ে  গড়িয়ে পড়েছে কয়েক ফোঁটা চোখের জল। 

অসহায় মমিরন বেগমের পাশে নেই কেউ। সচেতন নাগরিকদের ধারণা নেশাগ্রস্ত যুবকেরাই এসব ঘটনা ঘটাচ্ছে। এর আগেও বেশ কয়েকটি এমন ঘটনা ঘটেছে উপজেলা চত্বরে। এধরণে ঘটনার পুনরাবৃত্তি রোধে প্রশাসনের পক্ষ থেকে জোরালো পদক্ষেপ গ্রহণ করার দাবী এলাকার সচেতন মহলের।

ভূরুঙ্গামারী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা  (ওসি) ইমতিয়াজ কবির জানান, এ ব্যাপারে কোনও অভিযোগ পাইনি, অভিযোগ পেলে ব্যবস্থা গ্রহণ করা  হবে। 

উপজেলা নির্বাহী কর্মকর্তা এ,এইচ, এম মাগফুরুল হাসান আব্বাসী জানান, এরকম ঘটনার কথা কেউ আমাকে জানায়নি, তবে ঘটনা যদি সত্যি হয় তাহলে খুবই দু:খজনক। এরকম ঘটনার  পুনরাবৃত্তি যাতে না ঘটে তার ব্যবস্থা গ্রহণ করার আশ্বাস দেন তিনি এবং টাকা খওয়ানো বৃদ্ধাকে ব্যক্তিগত ভাবে সহযোগিতা করার আশ্বাসও দেন তিনি।

এসএস

RTVPLUS
bangal
corona
দেশ আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ৩৫৫৪৯৩ ২৬৫০৯২ ৫০৭২
বিশ্ব ৩,২১,৯৬,৬৫৫ ২,৩৭,৫১,১৩৪ ৯,৮৩,৬০৯
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • দেশজুড়ে এর সর্বশেষ
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়