• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

শতবর্ষী মাকে স্টেশনে রেখে পালালো সন্তানরা

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি, আরটিভি অনলাইন

  ১৫ জানুয়ারি ২০২০, ১৫:১০
বৃদ্ধা হাসপাতাল চিকিৎসা
হাসপাতালে চিকিৎসাধীন শতবর্ষী বৃদ্ধা

চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুর উপজেলার রহনপুর রেলওয়ে স্টেশনে ফেলে যাওয়া বৃদ্ধার শারীরিক অবস্থার উন্নতি হয়েছে। ১৫ দিন আগে কনকনে শীত আর বৃষ্টির মধ্যে শতবর্ষী ওই বৃদ্ধাকে রেলওয়ে স্টেশনে ফেলে যায় তার পরিবারের লোকজন। পরে পুলিশ ও স্থানীয়রা তাকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করে।

উপজেলার রহনপুর রেলওয়ে স্টেশন এলাকার ব্যবসায়ী সিরাজুল ইসলাম আরটিভি অনলাইনকে বলেন, ১৪-১৫ দিন আগে দুজন লোক ভ্যানে ওই বৃদ্ধাকে নিয়ে এসে স্টেশনে ফেলে রেখে চলে যায়। পরে আমি তাকে সেখান থেকে তুলে স্টেশনের পরিত্যক্ত ছাউনির নিচে খড় দিয়ে বিছানা করে থাকার ব্যবস্থা করি। বিষয়টি জানাজানি হলে স্থানীয় পুলিশ প্রশাসনসহ কয়েকজন রোববার (১২ জানুয়ারি) রাতে বৃদ্ধাকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে যায়।

গোমস্তাপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আরএমও ডা. সালাউদ্দীন আহমদ আরটিভি অনলাইনকে জানান, গেল রোববার রাত ১০টার দিকে ওই বৃদ্ধাকে হাসপাতালে ভর্তি করা হয়। প্রথমে তার অবস্থা খুব খারাপ ছিল। এরপর থেকে তিনি চিকিৎসাধীন। গেল সোমবার (১৩ জানুয়ারি) দুপুরের পর থেকেই তার শারীরিক অবস্থার উন্নতি হতে থাকে। গতকাল মঙ্গলবার সকাল থেকে তিনি কথা বলতে পারছেন এবং খাবার খেতে চাচ্ছেন। বর্তমানে তিনি শঙ্কামুক্ত।

তিনি আরও জানান, তার পরিচয় জানতে চাইলে চুপ করে থাকছেন। প্রশাসনের লোকজন তার সামনে বলেছেন তার সন্তানদের ধরে এনে শাস্তি দেবেন।

সন্তানদের শাস্তির ভয়েই সম্ভবত তিনি তার পরিচয় বা ঠিকানা দিচ্ছেন না। এদিকে অমানবিক এ ঘটনার খবর পেয়ে ওই বৃদ্ধার পাশে অনেকেই এগিয়ে এসেছেন। উপজেলা প্রশাসন ও পুলিশ প্রশাসনের পাশাপাশি রহনপুর পৌরসভা তার চিকিৎসাসহ অন্যান্য দায়িত্ব নিয়েছে। ওই বৃদ্ধাকে দেখভালের জন্য রহনপুর পৌরসভার পক্ষ থেকে মালতি বেগম নামের এক নারীকে রাখা হয়েছে। মালতি বেগম বলেন, রাতে পুলিশ গিয়ে আমাকে ওই বৃদ্ধার দেখাশোনার কথা বলে নিয়ে আসে। পরে পৌরসভা আমাকে দায়িত্ব দেয়। ওই রাত থেকে তার পাশে আছি।

জেবি

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
আখাউড়ায় ফসলি জমির মাটি উত্তোলন, ২ ব্যবসায়ীকে জরিমানা
ব্যবসায়ী নেতার মৃত্যুতে আখাউড়া স্থলবন্দরের কার্যক্রম বন্ধ
চাঁদপুরে ব্যবসায়ী নারায়ণ হত্যা মামলায় যুবকের যাবজ্জীবন
নিত্যপণ্যের মতোই লাগামহীন ওষুধের দাম
X
Fresh