logo
  • ঢাকা মঙ্গলবার, ২১ জানুয়ারি ২০২০, ৮ মাঘ ১৪২৭

চন্দ্রপুরীর ওরস শরীফে লাখো ভক্তের ঢল

ফরিদপুর প্রতিনিধি, আরটিভি অনলাইন
|  ১৫ জানুয়ারি ২০২০, ১৩:৫৭
ভক্ত আশেকান চন্দ্রপুরী
ফরিদপুরে চন্দ্রপুরীর দরবারে আগত ভক্ত-আশেকান
প্রচণ্ড শীত ও কুয়াশা উপেক্ষা করে শাহ চন্দ্রপুরীর ওরস শরীফে লাখো ভক্তের ঢল নেমেছে। মুসলিম উম্মার শান্তি ও সমৃদ্ধি কামনায় আখেরি মুনাজাত অনুষ্ঠিত হয়।

ফরিদপুরের সদরপুর উপজেলার চন্দ্রপাড়া পাক দরবার শরীফের দুই দিনব্যাপী বাৎসরিক ওরস শরীফ মঙ্গলবার (১৪ জানুয়ারি) বাদ যোহর পবিত্র কোরআন তেলোয়াত, মিলাদ মাহফিল, জিকির আসকার শরীয়ত ও তরিকত ওয়াজ নছিয়তের মধ্যে দিয়ে ওরস শরীফের কার্যক্রম শুরু হয়। বুধবার বাদ ফজর আখেরি মুনাজাতের মধ্য দিয়ে শেষ হয় এই ওরস শরীফ।

প্রচণ্ড শীত উপেক্ষা করে রাতে লাখো মানুষ এবাদত বন্দেগির মধ্য দিয়ে পার করছে। রাত যত গভীর হচ্ছে ততই ভক্তবৃন্দ সৃষ্টিকর্তার নৈকট্য লাভে ব্যাকুল হয়ে পড়ছে।

বুধবার বাদ ফজর তাপসকুল শিরোমণি সুলতানুল আওলিয়া জামানার মোজাদ্দেদ হযরত মাওলানা শাহ সুফী সৈয়দ আবুল ফজল সুলতান আহমদ শাহ্ চন্দ্রপুরী নকশবন্দী মোজাদ্দেদী (রহ.) পবিত্র রওজা মোবারক জিয়ারত শেষে বিশেষ মুনাজাত অনুষ্ঠিত হয়। এরপর আশেকান জাকেরানদের মাঝে অনুদান বিতরণ করেন গদিনশীন পীর সৈয়দ কামরুজ্জামান।

গেল সোমবার বিকেল থেকেই ওরস শরীফ উপলক্ষে দেশ-বিদেশসহ বিভিন্ন অঞ্চল থেকে লাখো আশেকান ও জাকেরান ওরস শরীফে সমবেত হয়েছেন। সড়ক ও নৌপথে এসেছেন দূর দূরান্ত থেকে।

এদিকে ওরস উপলক্ষে বসেছে প্রায় পাঁচ শতাধিক দোকান-পাট। খাবার, পোশাক, খেলনাসহ বিভিন্ন সামগ্রীর দোকান রয়েছে।

ওরস উপলক্ষে আইনশৃঙ্খলার দায়িত্বে রয়েছে পুলিশ, র‌্যাব, গোয়েন্দা সংস্থাসহ দরবারের নিজস্ব নিরাপত্তাকর্মীরা। এছাড়া কয়েক হাজার স্বেচ্ছাসেবক থাকে লাখো জনতার ঢল সামলাতে। সেখানে থাকে ফায়ার সার্ভিসের একটি দল ও প্রাথমিক চিকিৎসা দেওয়ার জন্য পাঁচটি মেডিকেল ক্যাম্প।

চন্দ্রপাড়া পাক দরবার শরীফের অফিস প্রধান মাহাবুবুর রহমান জানান, প্রতি বছরের ন্যায় এবারও দেশ-বিদেশের লাখো ভক্তবৃন্দের ঢল নেমেছে। বাদ ফজর শাহ্ চন্দ্রপুরী নকশবন্দী মোজাদ্দেদী (রহ.) পবিত্র রওজা মোবারক জিয়ারত ও আখেরি মুনাজাতের মধ্যে দিয়ে ওরস সম্পন্ন হয়।

জেবি

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • দেশজুড়ে এর সর্বশেষ
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়