জমি দেখতে গিয়ে খুন হলেন সৌদি প্রবাসী

প্রকাশ | ১৫ জানুয়ারি ২০২০, ১৩:৪৫ | আপডেট: ১৫ জানুয়ারি ২০২০, ১৪:০১

কক্সবাজার প্রতিনিধি, আরটিভি অনলাইন
নিহত সৌদি প্রবাসী মাহমুদুল হক, ছবি: সংগৃহীত

কক্সবাজারের রামু উপজেলায় সৌদি প্রবাসী এক ব্যক্তিকে কুপিয়ে হত্যা করেছে দুর্বৃত্তরা। গতকাল মঙ্গলবার বিকেলে উপজেলার দক্ষিণ মিঠাছড়ির উমখালী জিনির ঘোনায় এই ঘটনা ঘটে।

নিহত ব্যক্তির মাহমুদুল হক (৪০)। তিনি দক্ষিণ মিঠাছড়ির পানের ছড়ার মৃত গোলাম হোসেনের ছেলে।

পুলিশ ও প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, মাহমুদুল হক চার মাস আগে সৌদি আরব থেকে দেশে আসেন। এখানে এসেই উমখালী জিনির ঘোনায় কিছু জমি কিনেন। কিন্তু সেই জমির ওপর লোলুপ দৃষ্টি পড়ে ওই এলাকার মৃত হাজী সোলেমানের ছেলে সুলতান আহমদ ও তার ছেলে মোস্তফার।

তারা বিভিন্ন সময় প্রবাসী মাহমুদুল হককে হত্যার হুমকি দিয়ে আসছিল বলে জানা গেছে। সর্বশেষ মঙ্গলবার বিকেলে মাহমুদুল হক জিনির ঘোনায় জমি দেখতে গেলে সুলতান আহমদ ও তার ছেলে মোস্তফার নেতৃত্বে একদল সন্ত্রাসী তাকে কুপিয়ে মারাত্মক জখম করে। একপর্যায়ে সন্ত্রাসীরা প্রবাসী মাহমুদুল হকের দুই পা ও দুই হাত শরীর থেকে বিচ্ছিন্ন করে ফেলে। এছাড়া শরীরের বিভিন্ন স্থানে ধারালো দা ও কিরিচ দিয়ে কুপিয়ে জখম করে।পরে সন্ত্রাসীরা ওই প্রবাসীর মৃত্যু নিশ্চিত করে ঘটনাস্থল ত্যাগ করে। এরপর স্থানীয় এলাকাবাসী তাকে উদ্ধার করে কক্সবাজার সদর হাসপাতালে নিয়ে আসেন।

হাসপাতালের কর্তব্যরত চিকিৎসক মাহমুদুল হক জানান, হাসপাতালে নিয়ে আসার আগেই তার মৃত্যু হয়েছে।

এ ব্যাপারে রামু থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আবুল খায়ের ঘটনার সত্যতা নিশ্চিত করে আরটিভি অনলাইনকে বলেন, ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। হত্যাকারীরা পার পাবে না। তাদের আইনের আওতায় আনা হবে।

নিহতের পরিবার জানায়, ১৯ জানুয়ারি মাহমুদুল হকের সৌদি আরবে ফিরে যাওয়ার কথা ছিল।  এ ব্যাপারে মামলার প্রস্তুতি চলছে।

জেবি/পি