• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

সেই বানরগুলোকে চিকিৎসার জন্য সাফারি পার্কে আনা হয়েছে

স্টাফ রিপোর্টার, গাজীপুর, আরটিভি অনলাইন

  ১১ জানুয়ারি ২০২০, ১৮:২৮
আহত বানর গাজীপুর
ছবি: সংগৃহীত

ময়মনসিংহের ফুলবাড়ীয়ায় সংরক্ষিত বনাঞ্চলের পাশ দিয়ে নতুন করে বিদ্যুৎ সঞ্চালন লাইন স্থাপন করার পর বেশ কয়েকটি বানর বিদ্যুতায়িত হয়ে আহত হয়েছিল। বিভিন্ন গণমাধ্যমে এ সংক্রান্ত খবর প্রকাশ পেলে ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশে আহত বানরগুলোকে চিকিৎসার জন্য গাজীপুরের বঙ্গবন্ধু শেখ মুজিব সাফারি পার্কের চিকিৎসা কেন্দ্রে আনা হয়েছে।

গতকাল শুক্রবার রাতে বন বিভাগের বন্যপ্রাণি অপরাধ দমন ইউনিট সহায়তায় প্রাণিগুলোকে উদ্ধার করে সাফারি পার্ক কর্তৃপক্ষের নিকট হস্তান্তর করা হয়।

বনবিভাগের তথ্যমতে, ফুলবাড়িয়ার সন্তোষপুর এলাকায় সাড়ে তিনশ’রও বেশি বানর বাস করে। এরই মধ্যে বিদ্যুতায়িত হয়ে আহত হয়েছে প্রায় ১০টিরও বেশি বানর।

বন্যপপ্রাণি অপরাধ দমন ইউনিটের পরিদর্শক অসিম মল্লিক জানান, সন্তোষপুর এলাকার সংরক্ষিত বনাঞ্চলের পাশ দিয়ে নতুন বিদ্যুতের সঞ্চালন লাইন স্থাপন করায় বনে থাকা বানরগুলো বিদ্যুতায়িত হয়ে আহত হচ্ছিল। এ সংক্রান্ত খবর দৃষ্টিগোচর হওয়ায় মানবিক কারণে ঊর্ধ্বতন কর্তৃপক্ষ এ বানরগুলোকে উদ্ধার করে চিকিৎসার নির্দেশ দেন। এ পরিপ্রেক্ষিতে গতকাল শুক্রবার তাৎক্ষণিক সেখান থেকে তিনটি বানরকে গুরুতর আহত অবস্থায় উদ্ধার করে চিকিৎসার জন্য বঙ্গবন্ধু শেখ মুজিব সাফারি পার্কের চিকিৎসা কেন্দ্রে হস্তান্তর করা হয়।

চিকিৎসার পর বানরগুলো সুস্থ হয়ে উঠলে পরে ফুলবাড়িয়ার সন্তোষপুরে তাদের স্ব-স্থানে ছেড়ে দেয়া হবে বলেও জানান এই কর্মকর্তা।

বঙ্গবন্ধু শেখ মুজিব সাফারি পার্কের ভেটেনারি কর্মকর্তা হাতেম সাজ্জাত জুলকার নাইম জানান, পার্কের চিকিৎসা কেন্দ্রে বানরগুলোর চিকিৎসা দেয়া হচ্ছে। উদ্ধারকৃত বানরগুলোর অধিকাংশই বিদ্যুতায়িত হয়ে শরীরের বিভিন্ন অংশ ঝলসে গেছে।

জেবি

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
তিতাসের এমডির বাসার সামনে ককটেল বিস্ফোরণ, আহত ১
কালিয়াকৈরে তাপদাহে হাসপাতালে রোগীর সংখ্যা বেড়েই চলেছে
গোপালগঞ্জে বোমা হামলায় বাবা-ছেলে আহত
তাপদাহে গলে গেছে সড়কের পিচ, আটকে যাচ্ছে জুতা
X
Fresh