• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

ইজারাদারদের মারধরে কৃষকের মৃত্যু

জামালপুর প্রতিনিধি, আরটিভি অনলাইন

  ১০ জানুয়ারি ২০২০, ১৮:০৪
Dispute over rent 2 Farmer murdered

জামালপুরের সরিষাবাড়ী উপজেলার ভাটারা বাজারে আলু বিক্রি করতে গিয়ে ইজারাদারদের মারধরে নুরুল ইসলাম (৬৫) নামে এক কৃষকের মৃত্যু হয়েছে। আজ শুক্রবার সকালে খাজনার টাকা কম দেওয়া নিয়ে এ ঘটনা ঘটে। নিহত নুরুল ইসলামের বাড়ি জামালপুর সদর উপজেলার মেষ্টা ইউনিয়নের চরমল্লিকপুর গ্রামে।

ঘটনার প্রত্যক্ষদর্শী সূত্রে জানা গেছে, নুরুল ইসলাম সকালে ৪ মণ আলু বিক্রির জন্য সরিষাবাড়ী উপজেলার ভাটারা বাজারে যান। ওই বাজারের ইজারাদার বেলাল হোসেন ও লাভলু মিয়া প্রতি মণ আলুর জন্য ২০ টাকা করে মোট ৮০ টাকা খাজনা দাবি করেন। তবে নুরুল প্রতি মণের জন্য ১০ টাকা করে মোট ৪০ টাকা দিতে রাজি হন। এ নিয়ে ইজারাদারদের সঙ্গে নুরুল ইসলামের কথা কাটাকাটির একপর্যায়ে ইজারাদাররা নুরুল ইসলামকে দেওয়ালের সঙ্গে ধাক্কা দিলে মাথায় আঘাত পেয়ে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়। ঘটনার পর থেকে বেলাল হোসেন ও লাভলু মিয়া পলাতক রয়েছেন।

ভাটারা বাজারের আলু বিক্রেতা আল আমিন বলেন, ইজারার টাকা নিয়ে নুরুল ইসলামের সঙ্গে লাভলু মিয়া ও বেলাল হোসেনের কথা কাটাকাটি হচ্ছিল। হঠাৎ ইজারাদাররা নুরুল ইসলামকে মারধর শুরু করেন। আশপাশের ব্যবসায়ীরা কিছু বুঝে ওঠার আগেই ইজারাদারদের মারধরে নুরুল ঘটনাস্থলেই মারা যান।

নিহতের ছোট ভাই মামুন মিয়া জানান, ইজারাদারদের বিরুদ্ধে সরিষাবাড়ী থানায় হত্যা মামলার প্রস্তুতি চলছে।

সরিষাবাড়ী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাজেদুর রহমান বলেন, ময়নাতদন্তের জন্য মরদেহ উদ্ধার করে থানায় আনা হয়েছে। অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

এজে/পি

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
গৌরীপুরে সীমানা বিরোধে কৃষক খুন, থানায় মামলা
ঘের দখলকে কেন্দ্র করে প্রতিপক্ষের হাতে কৃষক খুন
জমি নিয়ে বিরোধে ভাইপোর হাতে চাচা খুন
X
Fresh