• ঢাকা বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
logo

কলমাকান্দায় ধরা পড়লো বাঘের বাচ্চা

কলমাকান্দা সংবাদদাতা, আরটিভি অনলাইন

  ০৭ জানুয়ারি ২০২০, ১৫:৫৯
বাঘ শাবক কলমাকান্দা
নেত্রকোনার কলমাকান্দা উপজেলার খারনৈ ইউনিয়নে থেকে ধরা পড়া বাঘ শাবক

নেত্রকোনার কলমাকান্দা উপজেলায় একটি চিতা বাঘের শাবককে আটক করেছে স্থানীয় লোকজন।

মঙ্গলবার সকালে উপজেলার খারনৈ ইউনিয়নের বামনগাঁও গ্রামের আব্দুল মালেকের জঙ্গল থেকে এলাকাবাসী ওই চিতা বাঘের শাবকটি আটক করে। পরে স্থানীয় ইউপি চেয়ারম্যান ও পুলিশ উপজেলা প্রশাসনের কাছে ওই শাবকটি হস্তান্তর করে।

খারনৈ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ওবায়দুল হক বলেন, সকাল সাতটার দিকে আব্দুল মালেকের জঙ্গলে সাইফুল নামে এক যুবক একটি কাঁঠাল গাছের ডালে বসা চিতা শাবকটি দেখতে পায়। পরে স্থানীয় লোকজন ছুটে এসে ধাওয়া করলে চিতা শাবকটি পাশে মঙ্গলেশ্বরী নদীতে পড়ে যায়।

একপর্যায়ে লোকজন ওই চিতা শাবকটিকে জাল দিয়ে ধরে কোমরে পাটের মোটা দড়ি পেঁচিয়ে আটকে রাখে। পরে শাবকটি উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. সোহেল রানার কাছে নিয়ে যাওয়া হয়।

এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. সোহেল রানা জানান, খবর পেয়ে থানা পুলিশ ওই এলাকায় গিয়ে স্থানীয় ইউপি চেয়ারম্যানের সহযোগিতায় চিতা শাবকটি উদ্ধার করে উপজেলা পরিষদ চত্বরে নিয়ে আসে। শাবকটি সুস্থ আছে কিনা তা দেখার জন্য উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তার কার্যালয়ে পাঠানো হয়েছে। তাছাড়া বন বিভাগের লোকজনকে খবর দেয়া হয়েছে। বনবিভাগের কর্মকর্তারা আসলেই তাদের কাছে চিতা শাবকটিকে হস্তান্তর করা হবে।

এ ব্যাপারে ভেটেরিনারি সার্জন ডা. ফারুক হোসেন বলেন, প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে এটি একটি চিতা শাবক। যার দৈর্ঘ্য লেজসহ প্রায় দুই ফুট ও ওজন সোয়া দুই কেজি। শাবকটি এখন সুস্থ আছে। ইউএনও স্যার বনবিভাগকে খবর দিয়েছেন, তারা এসে ওই শাবকটি নিয়ে যাবে।

জেবি

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
সুন্দরবনে বাঘের আক্রমণে মৌয়াল নিহত
বাঘাইছড়িতে পিকআপ উল্টে নারী নিহত
বাঘাইছড়িতে ফুলবিজু উৎসবের শুরু
বাঘায় প্লাস্টিকের গোডাউনে আগুন নিয়ন্ত্রণে
X
Fresh