• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

সিলেট নগরীতে নিষেধাজ্ঞা অমান্য করে ঢুকছে পাথরবোঝাই ট্রাক

স্টাফ রিপোর্টার, সিলেট, আরটিভি অনলাইন

  ০৩ জানুয়ারি ২০২০, ০৯:৫৮
ট্রাক পাথর সিলেট
সিলেট নগরীতে রাস্তায় দেবে যা্ওয়া ট্রাক

সিলেট নগরীতে যানজট নিরসন ও সড়কের ক্ষয়ক্ষতি কমাতে ট্রাক প্রবেশে নিষেধাজ্ঞা বলবৎ থাকলেও তা মানছেন না ট্রাক চালকরা। নিষেধাজ্ঞা অমান্য করেই নগরীতে প্রবেশ করছে পণ্যবাহী ট্রাক।

গতকাল বৃহস্পতিবার রাতে পাথরবোঝাই একটি ট্রাক নিষেধ অমান্য করে নগরীর পুলিশ লাইন এলাকায় এসে সড়কের মধ্যে দেবে যায়। ট্রাকটিতে অতিরিক্ত পাথরবোঝাই ছিলো।

এ সময় সিলেট সিটি করপোরেশন (সিসিক) মেয়র আরিফুল হক চৌধুরী খবর পেয়ে ঘটানাস্থলে গিয়ে ট্রাকটিকে আটক করে।পরে তিনি পুলিশকে খবর দিলে পুলিশও ঘটনাস্থলে পৌঁছে।একই সময়ে এই এলাকা দিয়ে প্রায় বিশটি ট্রাক নিষেধাজ্ঞা অমান্য করে নগরীতে প্রবেশ করে।এর প্রতিটি ট্রাককেই আটক করে পুলিশ।

ট্রাক আটককালে ঘটনাস্থলে উপস্থিত ছিলেন, সিলেট মেট্রোপলিটন পুলিশের ট্রাফিক শাখার পরিদর্শক হাবিবুর রহমান। তিনি জানান, নগরীর যানজট নিরসন ও সড়কের ক্ষয়ক্ষতি কমাতে নগরীতে ট্রাক প্রবেশে নিষেধাজ্ঞা রয়েছে।ট্রাক চলাচলের জন্য নগরীর বাইরে বাইপাস সড়ক রয়েছে, কিন্তু ট্রাক চালকরা তা না মেনে নগরীতে প্রবেশ করছে।শুধু রাতেই তারা নগরীতে অতিরিক্ত পণ্যবোঝাই ট্রাক নিয়ে প্রবেশ করে।যাতে করে নগরীতে যানজটের পাশাপাশি সড়কেরও ক্ষতি হচ্ছে।

তিনি আরও বলেন, আজ নগরীতে ২০টি ট্রাক আটক করা হয়েছে, তাদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হবে।

এর আগে গতবছর নিষেধাজ্ঞা অমান্য করে নগরীতে ছয়টি ট্রাক প্রবেশ করলে সিসিকের অভিযানে সবকটি ট্রাককেই আটক করা হয়।

এ ব্যাপারে সিসিক মেয়র আরিফুল হক চৌধুরী বলেন, নগরীতে পণ্যবাহী ট্রাক প্রবেশে নিষেধাজ্ঞা থাকার পরও তা অমান্য করেই নগরীতে প্রবেশ করছে ট্রাক। এমন নিষেধাজ্ঞা কোনোভাবেই মানছেন না ট্রাক চালকরা। তবে সিলেট সিটি করপোরেশন কোনভাবেই এ অনিয়মকে বরদাস্ত করবে না। মেয়র কঠোরহস্তে এটা প্রতিহত করবেন বলে জানান। তিনি নিষেধাজ্ঞা অমান্য করে নগরীতে ট্রাক নিয়ে প্রবেশকারীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণের কথাও জানান।

জেবি

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
সাজেকে শ্রমিকবাহী ট্রাক খাদে, নিহত বেড়ে ৯ 
সাজেকে শ্রমিকবাহী ট্রাক খাদে, নিহত ৬
পঞ্চগড়ে ট্রাক-ট্রাক্টরের সংঘর্ষ, নিহত ২
রেললাইনে উঠে গেল বাস, প্রাণে বাঁচল হাজারও যাত্রী 
X
Fresh