• ঢাকা বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
logo

কাফনের কাপড় নিয়ে আমরণ অনশনে পাটকল শ্রমিকরা

স্টাফ রিপোর্টার, নরসিংদী, আরটিভি অনলাইন

  ০২ জানুয়ারি ২০২০, ১২:২৭
পাটকল শ্রমিক অনশন
ফাইল ছবি

আজ বৃহস্পতিবার পঞ্চম দিনে গড়ালো নরসিংদীর পাটকল শ্রমিকদের আমরণ অনশন। এবার দাবি আদায়ের জন্য তারা মাথায় কাফনের কাপড় বেঁধে অনশন চালিয়ে যাচ্ছেন।

শীত ও ঘন কুয়াশা উপেক্ষা করে দাবি আদায়ে শ্রমিকদের সঙ্গে যোগ দিয়েছে শ্রমিকদের বৃদ্ধা বাবা-মাসহ শিশু সন্তানরা। এদিকে পাঁচ দিনের টানা অনশনে বেশ কয়েকজন শ্রমিক অসুস্থ হয়ে পড়েছেন।

তাদের মধ্যে হারুনুর রশিদ ও দুলাল মিয়া নামে দুই শ্রমিককে নরসিংদী সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে।

চিকিৎসা দেয়া হচ্ছে ক্রমান্বয়ে দুর্বল হয়ে পড়া শ্রমিকদের। এদিকে শ্রমিক আন্দোলনের ফলে মিলের সকল ইউনিটের উৎপাদন বন্ধ রয়েছে। ব্যাহত হচ্ছে স্বাভাবিক কার্যক্রম।

মজুরি কমিশনসহ ১১ দফা দাবি আদায়ে গেল রোববার সন্ধ্যা ছয়টা থেকে বাংলাদেশ পাটকল সিবিএ-নন সিবিএ ঐক্য পরিষদ ডাকে ইউএমসি জুট মিলের শ্রমিকরা মিল গেইটের সামনে এ আমরণ অনশন কর্মসূচি শুরু করে।

অনশনে ইউনাইটেড-মেঘনা-চাঁদপুর (ইউএমসি ) জুট মিলের স্থায়ী ও অস্থায়ী মিলিয়ে প্রায় পাঁচ হাজার শ্রমিক রয়েছেন।

এর আগে ১০ ডিসেম্বর থেকে আমরণ আন্দোলন শুরু করেন পাটকল শ্রমিকরা। টানা পাঁচ দিন আন্দোলনের পর আলোচনার জন্য কর্মসূচি স্থগিত করে কাজে যোগ দেয় তারা।

এ আমরণ অনশনে অংশগ্রহণ করেন ইউএমসি জুট মিলের সিবিএর সভাপতি শফিকুল ইসলাম মোল্লা, সাধারণ সম্পাদক কামাল মিয়া, কাউছার আহাম্মেদ, সুমন খন্দকার, জাকির হোসেন, দেলোয়ার হোসেন, নন সিবিএ পরিষদের সাবেক সভাপতি আনিসুর রহমান, মোশারফ হোসেন, কাউয়ুম প্রধান, শামসুল আরেফিন, ইসা হাবিব ও রিপন সরকার ।

জেবি

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
রাজধানীতে নির্মাণাধীন ভবন থেকে পড়ে শ্রমিকের মৃত্যু
ঈদে সরকারি চাকরিজীবীদের সমান ছুটি পাবেন শ্রমিকরা
কাজে যাওয়ার পথে অ্যাম্বুলেন্সের ধাক্কায় নির্মাণশ্রমিকের মৃত্যু
নড়াইলে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে শ্রমিক নিহত
X
Fresh