• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

ভুল চিকিৎসায় রোগীর মৃত্যু, তিন চিকিৎসক কারাগারে

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি, আরটিভি অনলাইন

  ০২ জানুয়ারি ২০২০, ১২:০৯
আদালত চিকিৎসক হাসপাতাল
আদালত চত্বরে চিকিৎসকরা

ব্রাহ্মণবাড়িয়ায় ভুল চিকিৎসায় রোগীর মৃত্যুর ঘটনায় তিন চিকিৎসককে কারাগারে পাঠিয়েছেন আদালত।

গতকাল বুধবার বিকেলে তাদের জামিন আবেদন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন জেলা ও দায়রা জজ মোহাম্মদ সফিউল আজম।

চিকিৎসকরা হলেন, ব্রাহ্মণবাড়িয়া খ্রিষ্ট্রিয়ান মেমোরিয়াল হাসপাতালের পরিচালক ডাক্তার ডিউক চৌধুরী, অরুনেশ্বর পাল অভি ও শাহাদাত হোসেন রাসেল।

গেল ১৩ নভেম্বর ‘ভুল চিকিৎসায়' জেলা শহরের মুন্সেফপাড়া এলাকার ক্রিসেন্ট কিন্টার গার্টেনের সহকারী শিক্ষিকা নওশিন আহমেদ দিয়ার মৃত্যুর অভিযোগে তার বাবা শিহাব আহমেদ গেন্দু ব্রাহ্মণবাড়িয়ার অতিরিক্ত চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে মামলা দায়ের করেন।

এই মামলায় হাইকোর্ট থেকে নেওয়া চার সপ্তাহের জামিন শেষে গেল ১৮ ডিসেম্বর অবকাশকালীন দায়রা জজ আদালতে হাজির হয়ে জামিন আবেদন করেছিলেন তিন চিকিৎসক। তখন অবকাশকালীন বিচারক মো. হাসানুল ইসলাম মামলাটি অধিকতর শুনানির জন্য এক জানুয়ারি দিন ঠিক করেন।

পরে বুধবার সকালে ওই তিন চিকিৎসক আদালতে হাজির হয়ে জামিন আবেদন করেন। দুই দফায় জামিন আবেদনের ওপর শুনানি অনুষ্ঠিত হয়। শুনানি শেষে বিচারক তাদের জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

আদালতে বাদীপক্ষে কয়েক’শ আইনজীবী ডিউকসহ তিন চিকিৎসকের জামিনের বিরোধিতা করেন।

মামলার এজাহারে বলা হয়, স্কুলশিক্ষিকা নওশিন আহমেদ দিয়া গেল ৩০ অক্টোবর প্রসববেদনা নিয়ে শহরের মুন্সেফপাড়ায় এলাকার ডা. ডিউক চৌধুরীর মালিকানাধীন খ্রিষ্ট্রিয়ান মেমোরিয়াল হাসপাতালে ভর্তি হন। সেখানে সিজারিয়ানের মাধ্যমে তার আগাম প্রসবের ব্যবস্থা করা হয়।

একটি কন্যা সন্তান জন্ম দেন দিয়া। কিন্তু পুরোপুরি সুস্থ হওয়ার আগেই হাসপাতাল থেকে ছাড়পত্র দেওয়া হয় তাকে। পরবর্তীতে চার নভেম্বর ভোরে দিয়ার প্রচণ্ড মাথাব্যথা শুরু হলে তাকে আবারও খ্রিষ্ট্রিয়ান মেমোরিয়াল হাসপাতালে নেয়া হয়। তখন ডিউক চৌধুরী, অরুনেশ্বর পাল অভি ও মো. শাহাদাত হোসেন রাসেল ‘ভুল ইনজেকশন এবং ওষুধ’ প্রয়োগ করার পর অজ্ঞান হয়ে পড়েন দিয়া। এ সময় দিয়ার স্বজনরা মেডিসিন বিশেষজ্ঞ চিকিৎসককে ডাকতে বললে ডিউক ও বাকি দুই চিকিৎসক চুপ থাকেন। একপর্যায়ে দিয়ার মৃত্যু হলেও তার মুখে অক্সিজেন মাস্ক লাগিয়ে ওইদিন দুপুর একটার দিকে দ্রুত তাকে ঢাকা নিয়ে যেতে বলেন।

এরপর অ্যাম্বুলেন্সে করে দিয়াকে নিয়ে বিকেল সাড়ে চারটায় ঢাকার ল্যাব এইড হাসপাতালে পৌঁছানোর পর সেখানকার চিকিৎসকরা জানান কয়েক ঘণ্টা আগেই দিয়ার মৃত্যু হয়েছে।

জেবি

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
‘নাসিরকে হত্যা করতে চেয়েছিলেন পরীমণি’
আহত আ.লীগ নেতাকে চিকিৎসা দিতে দেরি করায় ডাক্তারকে মারধর
রাজশাহীতে গরমে বাড়ছে ডায়রিয়া রোগী, বেশির ভাগই শিশু
রাস্তা পারাপারের সময় ট্রাক চাপায় আইনজীবী নিহত
X
Fresh