• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

থার্টি ফাস্ট নাইটে সিএমপির ১৫ নির্দেশনা

আরটিভি অনলাইন রিপোর্ট

  ৩১ ডিসেম্বর ২০১৯, ১৮:০২
থার্টি ফাস্ট নাইটে সিএমপির ১৫ নির্দেশনা

চট্টগ্রাম মহানগরীতে থার্টি ফার্স্ট নাইট উদযাপনে বিভিন্ন নির্দেশনা দিয়েছেন পুলিশ। সোমবার (৩০ ডিসেম্বর) গণমাধ্যমে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানায় সিএমপি।

সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, ইংরেজি নববর্ষ উদযাপনকালে আইনশৃঙ্খলা পরিস্থিতি অবনতির যে কোনও আশঙ্কা রোধকল্পে পুলিশ বদ্ধপরিকর।

তাই মহানগরের নিরাপত্তা ও আইনশৃঙ্খলা রক্ষার জন্য নাগরিকদের ১৫টি নির্দেশনা দিয়েছেন পুলিশ। এগুলো হলো-

রাস্তা, ফ্লাইওভার, ভবনের ছাদ এবং প্রকাশ্য স্থানে কোনও ধরনের জমায়েত/সমাবেশ/উৎসব করা যাবে না। উন্মুক্ত স্থানে নববর্ষ উদযাপন উপলক্ষে কোনও ধরনের অনুষ্ঠান বা সমবেত হওয়া যাবে না বা নাচ, গান ও কোনও সাংস্কৃতিক অনুষ্ঠান করা যাবে না। কোথাও কোনও ধরনের আতশবাজি/পটকা ফোটানো যাবে না। আর রাত ১০টার পর পতেঙ্গা সি-বিচ ও পারকি বিচ এলাকায় কাউকে অবস্থান করতে দেয়া হবে না।

এছাড়াও ৩১ ডিসেম্বর সন্ধ্যা ৬টা থেকে পর দিন সন্ধ্যা ৬টা পর্যন্ত সব লাইসেন্সকৃত বার ও মদের দোকান বন্ধ রাখতে হবে। উচ্চস্বরে গাড়ির হর্ণ বাজানো যাবে না। বেপরোয়া গতিতে গাড়ি বা মোটরসাইকেল চালানো যাবে না। আনন্দ উদযাপনের মধ্যে শালীনতা ও সৌহার্দ্য বজায় রাখতে হবে।

নির্দেশনায় আরও বলা হয়েছে, মাদকদ্রব্য সেবন থেকে বিরত থাকতে হবে। সব অনুষ্ঠানে নারীদের জন্য পৃথক ব্যবস্থা রাখতে হবে। নারীদের প্রতি যথাযথ সম্মান প্রদর্শন করতে হবে। নৈতিক মূল্যবোধের পরিপন্থী কর্মকাণ্ড হতে বিরত থাকতে হবে। অশোভন আচরণ এবং বেআইনি কার্যকলাপ হতে বিরত থাকতে হবে।

জনগণের শান্তিশৃঙ্খলা বিঘ্নিত হয় এমন যে কোনও কর্মকাণ্ড পরিহার করতে হবে। ইংরেজি নববর্ষের প্রাক্কালে ৩১ ডিসেম্বর রাত ৮টা থেকে ১ জানুয়ারি ভোর ৬টা পর্যন্ত চট্টগ্রাম মহানগরীর আবাসিক হোটেল, রেস্তোরাঁ, জনসমাবেশ ও উৎসস্থলে লাইসেন্সকৃত আগ্নেয়াস্ত্র বহন না করার জন্য অনুরোধ করা হয়েছে।

এজে

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
X
Fresh