• ঢাকা বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
logo

চরফ্যাশনের দুটি ইউনিয়ন পরিষদের নির্বাচন চলছে

ভোলা প্রতিনিধি, আরটিভি অনলাইন

  ৩০ ডিসেম্বর ২০১৯, ১১:৪৪
নির্বাচন ভোলা ইউপি
ফাইল ছবি

ভোলার চরফ্যাশন উপজেলায় নয় বছর পর দুটি ইউনিয়ন পরিষদের নির্বাচন সকালে শান্তিপূর্ণ পরিবেশে শুরু হয়েছে। ইউনিয়ন দুটি হচ্ছে নূরাবাদ ও আহম্মদপুর।

নূরাবাদ ইউনিয়নে চেয়ারম্যান পদে চারজন প্রার্থী। এরা হচ্ছেন, নৌকা প্রতীকের প্রার্থী বর্তমান চেয়ারম্যান মোস্তাফিজুর রহমান, বিদ্রোহী প্রার্থী কেন্দ্রীয় ছাত্রলীগের সহ-সভাপতি ইয়াজ উদ্দিন রিয়াজের বাবা মো. আনোয়ার হোসেন আনারস প্রতীক নিয়ে নির্বাচন করছেন। অপর দুজন হলেন, মোটরসাইকেল প্রতীকের কামরুল ইসলাম কাজল ও রিকশা প্রতীকের ফিরোজ কিবরিয়া।

আওয়ামী লীগের দুই প্রার্থী থাকায় গেল এক মাস ধরেই এলাকায় চরম উত্তেজনা বিরাজ করছে। তবে কঠোর নিরাপত্তার জন্য সকাল থেকে উত্তেজনা থাকলেও কোনও গণ্ডগোল হয়নি।

আহম্মদপুর ইউনিয়নে চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন আওয়ামী লীগ মনোনীত ফখরুল ইসলাম ( নৌকা ), আবুল বাশার (আনারস), আওলাদ হোসেন ( ঘোড়ার গাড়ি), হুমায়ন কবির (মটরসাইকেল) ।

দুই ইউনিয়নের ১৮টি কেন্দ্রে ভোট হচ্ছে। সাত চেয়ারম্যান প্রার্থীসহ সংরক্ষিত মহিলা আসন ও সাধারণ সদস্য পদে মোট ৯৩ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এদের মধ্যে নুরাবাদ ইউনিয়নে চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করবেন আওয়ামী লীগ মনোনীত একজন ও স্বতন্ত্র তিনজন। চরফ্যাশন উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. রুহুল আমিন জানান, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন অনুষ্ঠানের লক্ষে দুইটি ইউনিয়নে চারস্তরের নিরাপত্তা রয়েছে।

সীমানা বিরোধের জের ধরে দীর্ঘ নয় বছর ধরে এ দুইটি ইউনিয়নে নির্বাচন বন্ধ ছিল। আজ এই দুই ইউনিয়নে মোট ৩০ হাজার ২৭২ জন ভোটার রয়েছে।

জেবি

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বিএনপির আরও এক নেতা বহিষ্কার
ঝিনাইদহ-১ আসনে উপ-নির্বাচনের তারিখ ঘোষণা
চতুর্থ ধাপের উপজেলা নির্বাচন ৫ জুন
উপজেলা নির্বাচনে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হলেন যারা
X
Fresh