• ঢাকা বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
logo

জ্ঞানের আলো পাঠাগার সম্মাননা পেলেন অরুণ কুমার বিশ্বাস

কোটালীপাড়া (গোপালগঞ্জ) প্রতিনিধি

  ২৮ ডিসেম্বর ২০১৯, ২২:৩৬
জ্ঞানের আলো পাঠাগার সম্মাননা অরুণ কুমার বিশ্বাস

জ্ঞানের আলো পাঠাগার সম্মাননা পেলেন কথাসাহিত্যিক ও বাংলাদেশ কাস্টমস এর অতিরিক্ত কমিশনার অরুণ কুমার বিশ্বাস। কথাসাহিত্যে অবদানের স্বীকৃতিস্বরূপ তাকে এই পুরস্কার প্রদান করা হয়।

শনিবার (২৮ ডিসেম্বর) সন্ধ্যায় জেলা পরিষদ অডিটরিয়াম, কোটালীপাড়ায় এই সম্মাননা অনুষ্ঠানের আয়োজন করে জ্ঞানের আলো পাঠাগার। একইসঙ্গে নাটকে বিশেষ অবদানের জন্য গোপালগঞ্জ জেলা পরিষদ সদস্য নজরুল ইসলাম হাজরা মন্নুকে জ্ঞানের আলো পাঠাগার সম্মাননা প্রদান করা হয়।

জ্ঞানের আলো পাঠাগারের সভাপতি সুশান্ত মণ্ডলের সভাপতিত্বে কোটালীপাড়া পৌরসভার মেয়র হাজী মোঃ কামাল হোসেন শেখ প্রধান অতিথি থেকে তাদের হাতে সম্মাননা স্মারক তুলে দেন।

সম্মাননাপ্রাপ্ত দুই গুণিজন ছাড়াও অনুষ্ঠানে অন্যান্যের মাঝে বক্তব্য রাখেন গোপালগঞ্জের প্রবীণ সাংবাদিক ও কবি রবীন্দ্রনাথ অধিকারী, বাংলাদেশ শিক্ষক সমিতি ফরিদপুর আঞ্চলিক শাখার সভাপতি সরওয়ার হোসেন তালুকদার, শাহানা রশিদ বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক বি এম বাবুল হোসেন, উদীচী কোটালীপাড়া শাখার সভাপতি অশোক কর্মকার, শিক্ষক আঃ রশিদ গাজী, লিটন সাহা, জি এম আরিফ প্রমুখ।

সম্মাননা অনুষ্ঠান শেষে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানে স্থানীয় শিল্পীরা নাচ, গান ও কবিতা আবৃত্তি পরিবেশন করেন।

অনু্ষ্ঠানে সম্মাননাপ্রাপ্ত কথাসাহিত্যিক অরুণ কুমার বিশ্বাস বলেন, জ্ঞানের আলো পাঠাগারের সাথে আমার অল্পদিনের পরিচয়। তাদের কর্মকাণ্ড সম্পর্কে যতই দেখছি ততই মুগ্ধ হচ্ছি। আমি সত্যিই আপ্লুত।

নাট্যাভিনেতা নজরুল ইসলাম হাজরা মন্নু বলেন, জ্ঞানের আলো পাঠাগার এলাকার অসহায় দরিদ্র মানুষের শিক্ষা ও আর্থসামাজিক উন্নয়ন এবং সামাজিক সচেতনতা বৃদ্ধির পাশাপাশি সাহিত্য ও সাংস্কৃতিক উন্নয়নে কাজ করে যাচ্ছে। এই সম্মাননা কাজের ক্ষেত্রে অনুপ্রেরণা হয়ে থাকবে।

অনুষ্ঠানে প্রধান অতিথি হাজী মোঃ কামাল হোসেন শেখ বলেন, জ্ঞানের আলো পাঠাগার কোটালীপাড়া উপজেলার একটি আলোকিত সংগঠনে পরিণত হয়েছে। দিন দিন তাদের সামাজিক কর্মকাণ্ড সকলকে আলোড়িত করছে। তারা শিক্ষা, উন্নয়ন ও সামাজিক সচেতনতার পাশাপাশি হতদরিদ্র পরিবারের পাশে দাঁড়ায়। জ্ঞানের আলো পাঠাগার আজ তাদের কর্মকাণ্ডে নতুন এক দিগন্তের সূচনা করলো।

শিক্ষক নেতা সরওয়ার হোসেন তালুকদার বলেন, জ্ঞানের আলো পাঠাগার একটি অলাভজনক সামাজিক সংগঠন। তারা ফেসবুকের মাধ্যমে অর্থ সংগ্রহ করে দরিদ্র অসহায় মানুষের জন্য শীতের সময় শীতবস্ত্র, ঈদ ও পূজায় নতুন কাপড়-খাদ্য সামগ্রী বিতরণ, দরিদ্র শিশু শিক্ষার্থী জুঁইয়ের হার্টের চিকিৎসা, দশরথ দাসের ব্রেন টিউমার ও ক্যানসারের চিকিৎসা করিয়ে ইতোমধ্যে জনমনে এক আলোকিত সংগঠনে পরিণত হয়েছে। আজ এই সম্মাননা প্রদান করে সংগঠনটি উচ্চ মানসিকতার পরিচয় দিয়েছে।

পি

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
১০ টাকা লিটার দুধ বিক্রি করে ভোক্তা অধিকারের সম্মাননা পেলেন এরশাদ
‘জয়া আলোকিত নারী’ সম্মাননা পেলেন ৮ মহীয়সী
জাতির পিতাও চাইতেন নারীরা এগিয়ে থাকুক : প্রধানমন্ত্রী
পাঁচ নারী পেলেন জয়িতা সম্মাননা
X
Fresh