• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

এক জালেই ধরা পড়লো ৬ লাখ টাকার মেইদ মাছ

সাতক্ষীরা প্রতিনিধি, আরটিভি অনলাইন

  ২৩ ডিসেম্বর ২০১৯, ১৪:০২
মেইদ মাছ সুন্দরবন
সুন্দরবনের জেলে মঞ্জু গাজীর একটি জালেই ধরা পড়েছে প্রায় ৬ লাখ টাকা দামের এই মেইদ মাছগুলো

সুন্দরবনে মাছ শিকারে গিয়ে ভাগ্য খুলেছে জেলে মঞ্জু গাজীর। তিনি ১২১টি মূল্যবান মেইদ মাছ বিক্রি করেছেন পাঁচ লাখ ৭০ হাজার টাকায়। মূল্যবান এ মাছ একত্রে ধরা পড়াকে বিস্ময়কর বলছেন অন্য জেলেরা।

সাতক্ষীরার শ্যামনগর উপজেলার মুন্সীগঞ্জ ইউনিয়নের হরিণগর গ্রামের ইমান আলী গাজীর ছেলে মঞ্জু গাজী। তিনি বন বিভাগের অনুমতি নিয়ে কয়েকদিন আগে মাছ ধরতে সুন্দরবনে প্রবেশ করেন। সুন্দরবনের নদীতে মাছ ধরতে দুটি ফাঁস জাল ফেলেন তিনি। এতেই ধরা পড়ে ১২১টি মূল্যবান মেইদ মাছ।

মঞ্জু গাজী জানান, দুইটি ফাঁস জালের মধ্যে একটিতে ১২১টি মেইদ মাছ ধরা পড়ে। গতকাল রোববার সন্ধ্যায় হরিণগর বাজারে মাছগুলো বিক্রি করে দিয়েছি। পাইকারি এক ক্রেতা পাঁচ লাখ ৭০ হাজার টাকায় মাছগুলো কিনেছেন।

তিনি আরও বলেন, অন্য জালটিতেও প্রচুর মেইদ মাছ আটকা পড়েছিল। কিন্তু জালটি আর পাইনি। ধারণা করছি বেশি মাছ একত্রে বাঁধার কারণে জালটি টেনে নিয়ে গেছে মাছেরা। এই মাছ খুব বেশি পাওয়া যায় না। এরা ঝাঁক নিয়ে ঘুরে বেড়ায়। একটি জালে ১২১টি ধরা পড়ার কারণে এগুলো ধরতে সক্ষম হয়েছি।

মুন্সীগঞ্জ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবুল কাশেম মোড়ল আরটিভি অনলাইনকে বলেন, সুন্দরবনের চুনকুড়ি নদীতে বর্তমানে মূল্যবান মেইদ মাছ ধরা পড়ছে। প্রতিদিনই জেলেরা ২-৩ লাখ টাকার মাছ একসঙ্গে বিক্রি করছেন। অনেককে আবার মাছ ধরতে গিয়ে খালি হাতেও ফিরতে হচ্ছে।

জেবি

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
অস্ত্রোপচারে বের হলো পায়ুপথে ঢুকে পড়া কুঁচিয়া
ইলিশ মাছ রান্না না করায় মাকে কুপিয়ে হত্যা
যুবকের পেটে ১২ ইঞ্চি জীবন্ত মাছ, হতবাক চিকিৎসকরা
নিষেধাজ্ঞা না মেনে মাছ ধরায় ৩০ জেলের জরিমানা
X
Fresh