• ঢাকা বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
logo

কুড়িগ্রামে বইছে শৈত্যপ্রবাহ, তাপমাত্রা ৯.৮ ডিগ্রি

কুড়িগ্রাম প্রতিনিধি, আরটিভি অনলাইন

  ১৯ ডিসেম্বর ২০১৯, ১১:৫৮
কুড়িগ্রাম শীত গ্রামীণ
তীব্র শীত কুড়িগ্রামের গ্রামীণ জনপদে, ছবি: সংগৃহীত

কুড়িগ্রামে বইছে মৃদু শৈত্যপ্রবাহ।বৃহস্পতিবার সকাল ছয়টায় সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৯.৮ ডিগ্রি সেলসিয়াস।

তিন ঘণ্টার ব্যবধানে সকাল নয়টার পরিমাপেও ৯.৮ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়। এদিকে ঘন কুয়াশা আর হিমেল হাওয়ায় জনজীবন বিপর্যস্ত হয়ে পড়েছে। নদ-নদীর অববাহিকায় ঘন কুয়াশাসহ শীতের তীব্রতা বেশি অনুভূত হচ্ছে।

সকাল ১১টা পর্যন্ত ঘন কুয়াশায় ঢাকা থাকছে জেলার অধিকাংশ জনপদ। শীতের তীব্রতা বেড়ে যাওয়ায় বিপাকে পড়েছেন শ্রমজীবী ও ছিন্নমূল মানুষ। কুয়াশার কারণে বিঘ্নিত হচ্ছে যান চলাচল। ফলে দিনের বেলা সড়কে হেডলাইট জ্বালিয়ে যান চলাচল করতে দেখা গেছে।

জেলার চরাঞ্চল এবং গ্রামাঞ্চলের মানুষ শীতের প্রকোপে আগুন জ্বালিয়ে ঠাণ্ডা নিবারণের চেষ্টা করছেন।

এদিকে শীতের কারণে ডায়েরিয়া রোগীর সংখ্যা বাড়ছে। বিশেষ করে শিশুরা অত্যধিক ঠাণ্ডার কারণে ডায়রিয়ায় আক্রান্ত হচ্ছে বেশি। কুড়িগ্রাম জেনারেল হাসপাতালে ২৭ জন শিশুসহ ৩১ জন ডায়রিয়া আক্রান্ত রোগী ভর্তি হয়েছে। গত ২৪ ঘণ্টায় নতুন করে ছয়জন ডায়রিয়া ও তিনজন নিউমোনিয়া রোগী ভর্তি হয়েছে।

কুড়িগ্রাম জেনারে হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. জাকিরুল ইসলাম আরটিভি অনলাইনকে জানান, শীতজনিত রোগের প্রকোপ ব্যাপক আকারে দেখা দেয়নি। ডায়রিয়া ও নিমউমেআনিয়াসহ শীতজনিত রোগের সুচিকিৎসার জন্য প্রয়োজনীয় সকল ব্যবস্থা নেয়া হয়েছে।

কুড়িগ্রামের রাজারহাট কৃষি আবহাওয়া পর্যবেক্ষণাগারের পর্যবেক্ষক জাকির হোসেন জানান, মৃদু শৈত্যপ্রবাহটি আগামী দুই তিনদিন চলবে। মাঝখানে বিরতি দিয়ে আবার একটি শৈত্যপ্রবাহ আসবে এ জেলায়। ডিসেম্বরের শেষ সপ্তাহে গুঁড়ি গুঁড়ি বৃষ্টিপাতের সম্ভাবনাও রয়েছে।

জেবি/পি

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বজ্র ও শিলাবৃষ্টি নিয়ে আবহাওয়া অফিসের নতুন বার্তা
আগামী দুদিন শিলাবৃষ্টির আশঙ্কা
আগামী ২৪ ঘণ্টা আবহাওয়া যেমন থাকবে
ঢাকাসহ চার বিভাগে বজ্রসহ বৃষ্টির পূর্বাভাস
X
Fresh