• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

১৬ ডিসেম্বর পর্যন্ত শ্রমিকদের আমরণ অনশন স্থগিত

খুলনা প্রতিনিধি, আরটিভি অনলাইন

  ১৪ ডিসেম্বর ২০১৯, ০৯:৩৭
১৬ ডিসেম্বর পর্যন্ত শ্রমিকদের আমরণ অনশন কর্মসূচী স্থগিত
ফাইল ছবি

পাটখাতে প্রয়োজনীয় অর্থ বরাদ্দসহ ১১ দফা দাবিতে খুলনা-যশোর অঞ্চলের রাষ্ট্রায়ত্ত পাটকলগুলোতে আমরণ অনশন কর্মসূচি তিন দিনের জন্য স্থগিত ঘোষণা করা হয়েছে।

শুক্রবার (১৩ ডিসেম্বর) রাতে খুলনা বিভাগীয় শ্রম অধিদপ্তরের সম্মেলন কক্ষে শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী বেগম মন্নুজান সুফিয়ানের সঙ্গে শ্রমিক নেতাদের একটি বৈঠক অনুষ্ঠিত হয়। এরপর সাধারণ শ্রমিকদের সম্মতি নিয়ে আগামী তিন দিনের জন্য আমরণ অনশন কর্মসূচি স্থগিত করেন শ্রমিক নেতারা।

বেগম মন্নুজান সুফিয়ান বৈঠকে বলেন, শনিবার বস্ত্র ও পাটমন্ত্রীর সঙ্গে তিনি প্রধানমন্ত্রীর কার্যালয়ে যাবেন। এছাড়া জাতীয় মজুরি কমিশন ২০১৫ বাস্তবায়নে বস্ত্র ও পাট মন্ত্রণালয় আগামী ১৫ ডিসেম্বর রোববার সকাল ১১টায় আন্তঃমন্ত্রণালয় সভা এবং বিকেল ৩টায় বাংলাদেশ পাটকল করপোরেশন (বিজেএমসি)’র সভাকক্ষে শ্রমিক নেতাদের সঙ্গে সভা অনুষ্ঠিত হবে। সেখানে বিষয়টি সমাধান হবে।

তবে শ্রমিকরা বলেছেন, সাময়িকভাবে এ আন্দোলন স্থগিত করা হলেও তাদের দাবি বাস্তবায়ন না হলে আবারও আন্দোলনে যাবে তারা। তাই আপাতত আন্দোলন স্থগিত করা হলেও আন্দোলনের স্থলে প্যান্ডেল স্টেজ সব ঠিক থাকবে।

এদিকে প্লাটিনাম জুট মিলের সিবিএ নেতা সাহানা শারমিন বলেন, ১৫ ডিসেম্বরের সভায় দাবি বাস্তবায়ন না হলে ১৭ ডিসেম্বর থেকে আবারও অনশন কর্মসূচি পালন করা হবে।

প্রসঙ্গত, এর আগে ১০ ডিসেম্বর থেকে বাংলাদেশ রাষ্ট্রায়ত্ত পাটকল শ্রমিকরা ১১ দফা দাবিতে আমরণ অনশন শুরু করেন। অনশনের চতুর্থ দিন শুক্রবার (১৩ ডিসেম্বর) এক শ্রমিকের মৃত্যু হয়।

এজে

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
জাবি ছাত্রলীগ নেতার আমরণ অনশন
X
Fresh