• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

খুলনায় অনশনরত পাটকল শ্রমিকের মৃত্যু

খুলনা প্রতিনিধি, আরটিভি অনলাইন

  ১২ ডিসেম্বর ২০১৯, ১৮:৪৯
মৃত্যু অনশন পাটকল
ফাইল ছবি

খুলনা পাটকলে অনশনরত শ্রমিকদের মধ্যে একজন অসুস্থ হয়ে মারা গেছেন। বৃহস্পতিবার সন্ধ্যা ছয়টার দিকে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে তিনি চিকিৎসাধীন অবস্থায় মারা যান। মারা যাওয়া শ্রমিকের নাম আব্দুল সাত্তার। তিনি খুলনা প্লাটিনাম জুবলি জুটমিলের তাঁত বিভাগের শ্রমিক ছিলেন।

এর আগে মজুরি কমিশন বাস্তবায়ন ও নিয়মিত মজুরি পরিশোধসহ ১১ দফা দাবিতে আমরণ অনশনের তৃতীয় দিনে ৭০ জন শ্রমিক অসুস্থ হয়ে পড়েন। এদের মধ্যে ২৭ জনকে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়।

অন্যদের প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে। তীব্র শীত উপেক্ষা করে রাতে শ্রমিকরা রাজপথে অনশনরত থাকায় অসুস্থ হয়ে পড়তে শুরু করেছে।

রাষ্ট্রায়ত্ত পাটকল সিবিএ-ননসিবিএ সংগ্রাম পরিষদের ডাকা পূর্ব ঘোষিত কর্মসূচির অংশ হিসেবে খুলনার ক্রিসেন্ট, প্লাটিনাম, খালিশপুর, দৌলতপুর, স্টার, ইস্টার্ন, আলিম এবং যশোরের জেজেআই ও কার্পেটিং স্ব স্ব পাটকলের উৎপাদন বন্ধ রেখে মিলের সামনের রোডে এ কর্মসূচি পালন করছেন প্রায় অর্ধ লাখ শ্রমিক। দাবি আদায় না হওয়া পর্যন্ত মৃত্যু হলেও তারা কর্মসূচি ছেড়ে যাবে না বলে জানায় শ্রমিকরা।

এ সময় বক্তৃতা করেন, রাষ্ট্রায়ত্ত পাটকল সিবিএ ননসিবিএ সংগ্রাম পরিষদের যুগ্ম আহ্বায়ক মো. মুরাদ হোসেন, শাহানা শারমিন, হুমায়ুন কবির মো. সোহরাব হোসেন, আবু হানিফ, কওছার আলী ও খলিলুর রহমান মাসুম বিল্লাহ।

জেবি

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
রাজধানীতে যুবকের মৃত্যু, চিকিৎসকের ধারণা হিট স্ট্রোক
সাজেকে শ্রমিকবাহী ট্রাক খাদে, নিহত বেড়ে ৯ 
চরফ্যাশনে হিটস্ট্রোকে যুবকের মৃত্যু
জানাজা শেষে ফেরার পথে সড়কে মা-ছেলের মৃত্যু 
X
Fresh