logo
  • ঢাকা মঙ্গলবার, ২১ জানুয়ারি ২০২০, ৮ মাঘ ১৪২৭

গরুর পঁচা ভুঁড়ি দিয়ে ছানা তৈরির অভিযোগ

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি, আরটিভি অনলাইন
|  ১২ ডিসেম্বর ২০১৯, ১৮:১৩
গরুর পঁচা ভুঁড়ি দিয়ে ছানা তৈরির অভিযোগ

চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার কানসাটে একটি কারখানার মালিকের বিরুদ্ধে দুধের ছানা তৈরিতে গরুর পঁচা ভুঁড়ি ব্যবহারের অভিযোগ উঠেছে।

কারখানাটির মালিকের নাম আবদুল মমিন। তিনি কানসাট ইউনিয়নের পার কানসাট কলকলিয়া ব্রিজের পাশে একটি বাড়ি ভাড়া নিয়ে সেখানে কারখানা করেন। সেখানে তিনি ছানা তৈরির কাজ করেন। তার বাড়ি মোবারকপুর টিকরি গ্রামে।

বৃহস্পতিবার তার প্রতিষ্ঠিত কারখানায় গিয়ে দেখা যায়, কারখানাটির ভেতরের অবস্থা অস্বাস্থ্যকর ও নোংরা। এই পরিবেশে তিনি বালতির ভেতরে নোংরা পানিতে ডুবিয়ে রেখেছেন কিছু গরুর ভুঁড়ি। যার গন্ধ চারিদিকে ছড়িয়ে পড়েছে।

কারখানাটির ব্যবস্থাপক মুকুল আলী জানান, প্রায় ছয় মাস ধরে এই কারখানায় বেতনভুক্ত কর্মচারী হিসেবে তিনি কাজ করছেন। শুরু থেকেই ছানা তৈরির কাজে গরুর ভুঁড়ি ব্যবহার করা হচ্ছে। খাবারের সঙ্গে এমন নোংরা ও অস্বাস্থ্যকর পঁচা গরুর ভুঁড়ি ব্যবহার স্বাস্থ্যের জন্য ক্ষতিকর।

এ সময় তিনি আরও জানান, কারখানা মালিকের নির্দেশ মোতাবেক তিনি ছানা তৈরি করে থাকেন।

তবে কারখানার পরিচালক আব্দুল মোমিনের কাছে জানতে চাইলে তিনি জানান, প্রশাসনে আমার বড় ভাইয়েরা আছেন, তারা আমাকে বলেছেন দুধের সাথে ভুঁড়ি ব্যবহার করলে কোন সমস্যা হবেনা তাই করছি।

এ ব্যাপারে শিবগঞ্জ উপজেলা স্যানিটেশন ইন্সপেক্টর নিতাই চন্দ্র বলেন, দুধের ছানার সঙ্গে গরুর ভুঁড়ি মিশ্রিত করা আইন সম্মত নয়। খবর পেয়ে পুলিশ তদন্ত শুরু করেছে। প্রয়োজনে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

এজে

 

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • দেশজুড়ে এর সর্বশেষ
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়