• ঢাকা বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
logo

বকেয়া বেতনের দাবিতে সড়ক অবরোধ করে বিক্ষোভ

গাজীপুর প্রতিনিধি, আরটিভি অনলাইন

  ১১ ডিসেম্বর ২০১৯, ১৩:৪১
পোশাক কারখানা বিক্ষোভ
ছবি: সংগৃহীত

দুই মাসের বকেয়া বেতনের দাবিতে ফের ঢাকা-জয়দবেপুর সড়ক অবরোধ করেছে একই মালিনাধীন দুটি পোশাক কারখানার শ্রমিকরা। বুধবার সকাল সাড়ে আটটার দিকে কারখানার সামনে শ্রমিকরা ওই সড়কটি অবরোধ করে রাখে। এতে ওই সড়কের চান্দনা চৌরাস্তা থেকে জয়দবেপুরের শিববাড়ি মোড় পর্যন্ত প্রায় চার কিলোমিটার সড়কের উভয় পাশে যানজটের সৃষ্টি হয়েছে।

পুলিশ ও শ্রমিকরা জানায়, একই মালিকানাধীন স্টাইল ক্রাফট লিমিটেড ও ইয়াং ওয়ার্নস বাংলাদেশ লিমিটেড কারখানা দুটির শ্রমিকদের গেল অক্টোবর ও নভেম্বর মাসের বেতন বকেয়া রয়েছে।

মালিকপক্ষ বার বার সময় দিয়েও বেতন পরিশোধ করতে পারেননি। পরে গতকাল মঙ্গলবার দুপুর সোয়া একটার দিকে প্রথম দফায় শ্রমিকরা তাদের দাবি আদায়ের জন্য কারখানার সামনের সড়কে অবস্থান নেয় এবং সড়কে অবরোধ সৃষ্টি করে।

খবর পেয়ে গাজীপুর মেট্রোপলিটন পুলিশ, শিল্প পুলিশ এবং কারখানা মালিক ঘটনাস্থলে পৌঁছে শ্রমিকদের বুঝিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণের চেষ্টা করে। পরে সন্ধ্যা সাতটার দিকে সংরক্ষিত মহিলা আসনের এমপি শামসুন্নাহার ভূইয়া এমপিসহ পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা ঘটনাস্থলে এসে তাদের বুঝিয়ে ও দাবি পূরণের আশ্বাসে সড়ক থেকে সরিয়ে দেয়। কিন্তু সকালে তাদের দাবি দাওয়া পূরণ না হওয়ায় ফের সকাল সাড়ে আটটার দিকে কারখানার সামনে অবস্থান নিয়ে বিক্ষোভ শুরু করে। শ্রমিকদের সড়ক অবরোধের কারণে যানবাহন চলাচল বন্ধ রয়েছে। দুর্ভোগে পড়েছেন শত শত যাত্রী।

সদর থানার ওসি আলমগীর হোসেন জানান, শ্রমিকদের অবরোধের কারণে যান চলাচল বন্ধ রয়েছে। ঘটনাস্থলে পুলিশ মোতায়েন রয়েছে।

জেবি/পি

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ত্রিশালে বাসচাপায় অটোরিকশার ৩ যাত্রী নিহত
পিকআপ-অটোরিকশা মুখোমুখি সংঘর্ষ, নিহত ২
ফেনীতে সড়ক দুর্ঘটনায় প্রাণ গেল বিএনপি নেতার
ছিনতাইয়ের সময় দুই পুলিশ সদস্য গ্রেপ্তার
X
Fresh