• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

পাহাড় সমান কষ্ট নিয়ে চলে গেলেন নূপুর

কুষ্টিয়া প্রতিনিধি, আরটিভি অনলাইন

  ১১ ডিসেম্বর ২০১৯, ১০:৪৯
বিষপান আত্মহত্যা মৃত্যু
নূপুর খাতুন

কলকাতার দশম শ্রেণির ছাত্রী কৃতিকা পালের আত্মহত্যা সারা বিশ্বে তোলপাড় করে দিয়েছিল। আমাদের চোখে আঙুল দিয়ে কিছু দেখানোর চেষ্টা করেছিল সেই আত্মহত্যা। কৃতিকা পাল স্কুলের টয়লেটে আত্মহত্যা করার আগে তিন পাতার সুইসাইড নোট রেখে গিয়েছিলেন। সুইসাইড নোটের ছত্রে ছত্রে মানসিক যন্ত্রণা, বাবা-মায়ের প্রতি অভিমান, একাকিত্ব, দূরত্ব ও সফল হওয়ার চাপ লিখে যায় সে।

এবার কৃতিকা পালের মতো কুষ্টিয়ার নূপুরও চলে গেলেন পাহাড় সমান কষ্ট নিয়ে। কলেজের টেস্ট পরীক্ষায় চার বিষয়ে ফেল করার কারণে তিনি বিষপানে আত্মহত্যা করেন বলে খবর পাওয়া গেছে। গতকাল মঙ্গলবার দুপুরে ইসলামী বিশ্ববিদ্যালয় থানার হরিনারায়ণপুর গ্রামে এ ঘটনা ঘটে।

১৭ বছর বয়সী নূপুর খাতুন ইসলামী বিশ্ববিদ্যালয় থানার হরিনারায়ণপুর গ্রামের শাহী মসজিদপাড়া এলাকার বাবুল হোসেন বিশ্বাসের মেয়ে ও হরিনারায়ণপুর দোয়ারকাদাস মহিলা কলেজের একাদশ শ্রেণির ছাত্রী।

পরিবার ও স্থানীয় সূত্রে জানা গেছে, চার বিষয়ে ফেল করার ঘটনাটি মেনে নিতে পারেনি নূপুর। এ বছর হরিনারায়ণপুর দোয়ারকাদাস মহিলা কলেজ থেকে এইচএসসি পরীক্ষায় অংশ নেওয়ার জন্য টেস্ট পরীক্ষায় অংশ নেয় সে। কয়েকদিন আগে পরীক্ষার রেজাল্ট দিলে চার বিষয়ে অকৃতকার্য হয় নূপুর। বিষয়টি নূপুর জানলেও তার পরিবার কিছুই জানতো না।

---------------------------------------------------------------
আরো পড়ুন: সাভারে রোজ ক্লিনিকে ভুল অপারেশনে শিশুর মৃত্যু
---------------------------------------------------------------

পরিবারের লোকজন নূপুরের কাছে পরীক্ষার ফলাফল জানতে চাইলে সে কিছুই বলে না। বিষয়টি সন্দেহ হলে নূপুরের মা লাবনী খাতুন নূপুরকে সঙ্গে নিয়ে কলেজের অধ্যক্ষের কাছে গিয়ে পরীক্ষার ফলাফল জানতে যেতে চায়।

এ বিষয়টি নিয়ে চরম কষ্ট পায় নূপুর। তাই বাড়ি থেকেই বিষের বোতল সঙ্গে নিয়ে মায়ের সঙ্গে বের হয়। কলেজে গিয়ে মা রেজাল্ট জানার পর মানসিক বিপর্যয় আর সফল হওয়ার চাপের কাছে নতিস্বীকার করেন নূপুর। সেখানেই লুকিয়ে বিষ খেয়ে নেয় সে। পরে দ্রুত তাকে কুষ্টিয়া জেনারেল হাসপাতালে নেওয়ার পথে নূপুরের মৃত্যু হয়।

ইসলামী বিশ্ববিদ্যালয় থানার এএসআই আরিফুল ইসলাম আরটিভি অনলাইনকে ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

জেবি/পি

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ফেসবুকে পোস্ট দিয়ে সন্তানকে নিয়ে ট্রেনের নিচে ঝাঁপ দিলেন মা
গুচ্ছের হাবিপ্রবি কেন্দ্রে পরীক্ষা দেবেন ১২ হাজার ৩৪১ জন 
আগামী বছর এসএসসি পরীক্ষা হবে পাঁচ ঘণ্টার 
বাবুলকে আপত্তিকর অবস্থায় দেখে ফেলায় খুন হন মিতু
X
Fresh