• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

শীতের তীব্রতা বেড়েছে কুড়িগ্রামে (ভিডিও)

কুড়িগ্রাম (উত্তর) প্রতিনিধি, আরটিভি অনলাইন

  ১০ ডিসেম্বর ২০১৯, ১২:০৯

শীতে বেড়েছে উত্তরের জেলা কুড়িগ্রামে। আজ মঙ্গলবার সকালে সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ১০ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস। প্রতিদিন নিচের দিকে নামছে তাপমাত্রা।

আবহাওয়া অফিস সূত্রে জানা যায়, গেল রোববার জেলার সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১২ দশমিক শূন্য ডিগ্রি সেলসিয়াস। সোমবার সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১১ দশমিক শূন্য ডিগ্রি সেলসিয়াস। আজ মঙ্গলবার মঙ্গলবার তাপমাত্রা নেমে দাঁড়িয়েছে ১০ দশমিক ছয় ডিগ্রি সেলসিয়াস।

জেলায় বিকেল থেকেই অনুভূত হচ্ছে কন কনে ঠাণ্ডা। রাতে বাড়ে শীতের তীব্রতা। সকালে কুয়াশা না থাকলেও সারা দিন প্রবাহিত হয় উত্তরের হিমেল হাওয়া। সকাল থেকে সূর্যের দেখা মিললেও উত্তাপের স্থায়ীত্ব কয়েক ঘণ্টা। বিকেলে থেকেই কমতে থাকে সূর্যের উত্তাপ।

কুড়িগ্রাম আবহাওয়া অফিস জানায়, উত্তরের বাতাসের প্রবাহ থাকায় কুয়াশার আধিক্য নেই তবে শীতের তীব্রতা রয়েছে। দিন যতো যাবে তাপমাত্রা আরও কমবে এ জেলায়।

এদিকে প্রচণ্ড ঠাণ্ডায় কষ্টে রাত পার করছে নদ-নদীর তীরবর্তী এবং চরাঞ্চলের নিম্ন আয়ের মানুষ। দূর্ভোগে পড়েছে শিশু ও বৃদ্ধরা

কুড়িগ্রামের জেলা প্রশাসক মোছা. সুলতানা পারভীন আরটিভি অনলাইনকে জানান, শীত মোকাবেলায় প্রশাসনের পক্ষ থেকে সকল প্রস্তুতি রয়েছে। পর্যাপ্ত পরিমাণে শীতবস্ত্র মজুত আছে।

জেবি

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বাতাসেই ভেঙে পড়ল সেতু
কুড়িগ্রামে পাগলা কুকুরের কামড়ে নারী-শিশুসহ আহত ১০
চিলমারীতে সাপের কামড়ে এক কৃষকের মৃত্যু
যে কারণে গরম আর শীত বেশি চুয়াডাঙ্গায়
X
Fresh