logo
  • ঢাকা মঙ্গলবার, ২১ জানুয়ারি ২০২০, ৮ মাঘ ১৪২৭

সিরাজগঞ্জে বিএনপির ১৯০ নেতাকর্মীর বিরুদ্ধে পুলিশের মামলা

সিরাজগঞ্জ প্রতিনিধি, আরটিভি অনলাইন
|  ০৯ ডিসেম্বর ২০১৯, ১৮:১৬ | আপডেট : ০৯ ডিসেম্বর ২০১৯, ১৮:২৬
মামলা বিএনপি সংঘর্ষ
ফাইল ছবি
সিরাজগঞ্জে আওয়ামী লীগ-বিএনপির নেতাকর্মীদের মধ্যে সংঘর্ষ চলাকালে পুলিশের ওপর হামলার অভিযোগ এনে বিএনপির ১৯০ নেতাকর্মীকে আসামী করে মামলা  করা হয়েছে।

সোমবার সকালে সিরাজগঞ্জ সদর থানার উপ-পরিদর্শক (এসআই)  জয়দেব বাদী হয়ে বিএনপির ১১৭ নেতাকর্মীর নাম উল্লেখ করে অজ্ঞাতনামা আরও ৭৩ জনকে আসামি করে এই মামলাটি দায়ের করেন।

আসামিদের মধ্যে রয়েছেন, জেলা বিএনপির সাধারণ সম্পাদক ও কেন্দ্রীয় কমিটির সদস্য সাইদুর রহমান বাচ্চু, সাংগঠনিক সম্পাদক মির্জা মোস্তফা জামান, সহ-সভাপতি ও পৌর বিএনপির সভাপতি নাজমুল হাসান রানা, জেলা বিএনপির যুগ্ম-সম্পাদক রাশেদুল হাসান রঞ্জন, জেলা যুবদলের সভাপতি মির্জা আব্দুল জব্বার বাবু, স্বেচ্ছাসেবক দলের সভাপতি আনোয়ার হোসেন রাজেশ প্রমুখ।

এদিকে শহরের হোসেনপুর, পুটিয়াবাড়ি ও গয়লা মহল্লায় অভিযান চালিয়ে ইদলু সেখ (৩৫), টিপু সুলতান (৪২), আনোয়ার হোসেন (৪৮), শুভ সেখ (২০), বিপ্লব সেখ (৩৯) ও সোহেল রানা (৩৪) নামে বিএনপি, যুবদল ও ছাত্রদলের ছয় নেতাকর্মীকে গ্রেপ্তার করেছে পুলিশ।

গ্রেপ্তারকৃতদের প্রাথমিক জিজ্ঞাসাবাদ শেষে পুলিশের দায়েরকৃত মামলায় অভিযুক্ত দেখিয়ে সোমবার দুপুরে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।

সিরাজগঞ্জ সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ আবু দাউদ আরটিভি অনলাইনকে জানান, গেল রোববার আওয়ামী লীগ ও বিএনপির নেতাকর্মীদের মধ্যে সংঘর্ষ হয়। সংঘর্ষের খবর পেয়ে ঘটনাস্থলে যায় পুলিশ সদস্যরা। এ সময় দায়িত্বরত পুলিশ সদস্যদের ওপর হামলা করে বিএনপির নেতাকর্মীরা। হামলায় আমিসহ পাঁচ পুলিশ সদস্য আহত হই। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে টিয়ারসেল ও রাবার বুলেট নিক্ষেপ করা হয়। এই হামলার ঘটনায় একটি মামলা দায়ের করা হয়েছে।

উল্লেখ্য, সিরাজগঞ্জ সরকারি কলেজের আয়োজনে গেল রোববার কলেজ থেকে বিজয় শোভাযাত্রা বের হলে ইবি রোডে হামলা হয়। এর জেরে আওয়ামী লীগ ও বিএনপির নেতাকর্মীদের মধ্যে সংঘর্ষ বাধে। এ সময় পুলিশসহ উভয়পক্ষের ৫০ জন আহত হন।

অপরদিকে, বিজয় শোভাযাত্রার ওপর হামলার নেপথ্যে অভিযুক্তদের গ্রেপ্তার ও শাস্তির দাবিতে সোমবার শহরে বিক্ষোভ ও প্রতিবাদ সমাবেশ করেছে স্থানীয় মুক্তিযোদ্ধারা।

জেবি

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • দেশজুড়ে এর সর্বশেষ
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়