• ঢাকা বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
logo

যৌন নিপীড়নের অভিযোগে বিশ্ববিদ্যালয় শিক্ষককে অব্যাহতি

গোপালগঞ্জ প্রতিনিধি, আরটিভি অনলাইন

  ০৫ ডিসেম্বর ২০১৯, ১৩:২৪
শিক্ষক অভিযুক্ত অব্যাহতি
অভিযুক্ত প্রভাষক হুমায়ুন কবির

যৌন নিপীড়নের অভিযোগে গোপালগঞ্জ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সমাজ বিজ্ঞান বিভাগের প্রভাষক হুমায়ুন কবিরকে অব্যাহতি দিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

গতকাল বুধবার বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার প্রফেসর ড. নুরউদ্দিন আহমেদ স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ নির্দেশ দেওয়া হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, বিশ্ববিদ্যালয়ের সমাজ বিজ্ঞান বিভাগের প্রভাষক হুমায়ুন কবিরের বিরুদ্ধে যৌন নিপীড়নের আনিত অভিযোগ তদন্তের আওতাধীন থাকায় যৌন নিপীড়ন প্রতিরোধে গঠিত তদন্ত কমিটির সুপারিশের ভিত্তিতে তাকে বিশ্ববিদ্যালয়ের সকল অ্যাকাডেমিক ও প্রশাসনিক কার্যক্রম থেকে সাময়িকভাবে বিরত রাখা হয়েছে। পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত এ আদেশ বহাল থাকবে।

গেল ১৩ নভেম্বর এক নেপালি শিক্ষার্থী শিক্ষক হুমায়ুন কবিরের বিরুদ্ধে যৌন নিপীড়নের অভিযোগ এনে রেজিস্টার বরাবর লিখিত অভিযোগ করেন। ওই নেপালি শিক্ষার্থীকে যৌন হয়রানির প্রতিবাদ ও বিচারের দাবিতে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে মানব বন্ধন কর্মসূচি পালন করে নেপালি শিক্ষার্থীরা।

এ বিষয়ে আইন বিভাগের শিক্ষক মানসুরা খানমকে যৌন নিপীড়ন প্রতিরোধ সেলের প্রধান করে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ পাঁচ সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করে। তদন্ত কমিটির সুপারিশে শিক্ষক হুমায়ূন কবিরের সহকারী প্রকটর পদ স্থগিত করা হয়।

জেবি

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
প্রাথমিকে সহকারী শিক্ষক নিয়োগে সংশোধিত ফল প্রকাশ
প্রাথমিকের শিক্ষক নিয়োগের ফলে ত্রুটি, সংশোধিত ফল রাতেই
প্রাথমিকের শিক্ষক নিয়োগ পরীক্ষার ফল প্রকাশ
ব্যারিস্টার খোকনকে জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম থেকে অব্যাহতি
X
Fresh