logo
  • ঢাকা মঙ্গলবার, ২৮ জানুয়ারি ২০২০, ১৫ মাঘ ১৪২৭

চুয়াডাঙ্গায় জাল পাসপোর্টসহ নারী আটক

চুয়াডাঙ্গা প্রতিনিধি, আরটিভি অনলাইন
|  ০৪ ডিসেম্বর ২০১৯, ১৪:৩৬
নারী পাসপোর্ট জাল
জাল পাসপোর্টসহ আটক নারী
চুয়াডাঙ্গার দর্শনা ইমিগ্রেশন চেকপোস্ট দিয়ে জাল পাসপোর্টে ভারতে যাওয়ার সময় ফাতেমাতুজ জহুরা (৩০) নামে এক নারীকে আটক করেছে পুলিশ।

গতকাল মঙ্গলবার বিকেলে তাকে আটক করে দর্শনা ইমিগ্রেশন চেকপোস্ট পুলিশ।

আটক ফাতেমাতুজ জহুরা লালমনিরহাট জেলার কালীগঞ্জ উপজেলার তুসভাণ্ডার গ্রামের সানি আহমেদের মেয়ে।

তাকে আজ বুধবার দুপুরে আদালতে সোপর্দ করা হয়েছে।

পুলিশ জানায়, মঙ্গলবার দুপুরে ফাতেমাতুজ জহুরা দর্শনা ইমিগ্রেশন চেকপোস্ট, কাস্টমস ও বিজিবির চেকপোস্টে তথ্য এন্টি না করে জাল পাসপোর্ট নিয়ে ভারতীয় ইমিগ্রেশনে প্রবেশ করেন। এ সময় ভারতীয় ইমিগ্রেশন সম্পন্ন করার সময় বিষয়টি সন্দেহ হয় ইমিগ্রেশন অফিসারের। পরে তাকে বাংলাদেশে ফেরত পাঠানো হয়।

দর্শনা ইমিগ্রেশন চেকপোস্টের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা উপ-পরিদর্শক জিয়াউল হক আরটিভি অনলাইনকে জানান, আগমনের সময়  ও  বেরিয়ে যাওয়ার রিপোর্ট পরীক্ষা-নিরীক্ষা করে দেখা যায় যে, কম্পিউটারে তার কোনও তথ্য লিপিবদ্ধ নেই। তার পাসপোর্টে দর্শনা ইমিগ্রেশনের ভুয়া সিল ব্যবহার করা হয়েছে। যা বর্তমান সিলের সঙ্গে কোনও মিল নেই।

তার পাসপোর্টটি দর্শনা ইমিগ্রেশনের থ্রিএম’র মাধ্যমে পরীক্ষা-নিরীক্ষা করে দেখা যায়, তার নামে ইস্যুকৃত পাসপোর্টটি জালিয়াতি করে তৈরি করা হয়েছে। পরে জিজ্ঞাসাবাদ করা হলে তার পরিচয় পা্ওয়া যায়। তিনি তার পরিচয় দিয়ে বলেন, তার নাম রোজিনা (২১),।

পিতা নুর আলম। গ্রাম ঠাংহলি, থানা টেকনাফ, জেলা কক্সবাজার। তার কাছ থেকে ওই জাল পাসপোর্টটি জব্দ করা হয় যার নম্বর এনবি-০৭৬৪২৫৭। ওই পাসপোর্টে ইস্যু করা নাম ও ঠিকানা দেওয়া হয়েছে ফাতেমাতুজ জহুরা, বাবা সানি আহম্মেদ, গ্রাম তুসভাণ্ডার, থানা কালীগঞ্জ, জেলা লালমনিরহাট। পরে রাতেই তাকে দামুড়হুদা মডেল থানায় ভুয়া পাসপোর্টসহ সোপর্দ করা হয়েছে।

দামুড়হুদা মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সুকুমার বিশ্বাস আরটিভি অনলাইনকে জানান, রাতেই ওই নারীর বিরুদ্ধে বাদী হয়ে মামলা করেছেন দর্শনা ইমিগ্রেশন চেকপোস্টের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা উপ-পরিদর্শক জিয়াউল হক। তাকে আজ বুধবার দুপুরে আদালতে সোপর্দ করা  হয়েছে।

জেবি

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • দেশজুড়ে এর সর্বশেষ
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়