• ঢাকা মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১
logo

ব্রিজ থাকলেও নেই সংযোগ সড়ক, ভোগান্তিতে এলাকাবাসী

নওগাঁ প্রতিনিধি, আরটিভি অনলাইন

  ০৩ ডিসেম্বর ২০১৯, ১৮:১০
ব্রিজ থাকলেও নেই সংযোগ সড়ক, ভোগান্তিতে এলাকাবাসী
নওগাঁর রাণীনগরে মুড়িঘাটি খালের ওপরে নির্মিত ব্রিজ। তবে সংযোগ সড়ক না থাকায় স্থানীয়দের কোনও উপকারে আসছে না।

নওগাঁর রাণীনগরে মুড়িঘাটি খালের ওপরে ব্রিজ নির্মাণ করা হলেও সংযোগ সড়ক না থাকায় স্থানীয়দের কোনও কাজে আসছে না। স্থানীয়দের দাবি দ্রুত সংযোগ সড়ক নির্মাণ করে ব্রিজটি সকলের জন্য উন্মুক্ত করে দেয়া হোক। উপজেলার দুই ইউনিয়নের মধ্যে চলাচলের সংযোগ স্থাপনের লক্ষ্যে ২০১৮ সালে প্রকল্প বাস্তবায়ন অধিদপ্তর থেকে এই ব্রিজটি নির্মাণ করা হয়।

উপজেলা প্রকল্প সূত্রে জানা গেছে, রাণীনগর উপজেলার খট্রেশ্বর ও গোনা ইউনিয়নের বসবাসরত জনগণের চলাচলের সুবিধার্থে উপজেলা প্রকল্প বাস্তবায়ন অধিদপ্তর থেকে ২০১৭-২০১৮ অর্থ বছরে গ্রামীণ অবকাঠামো উন্নয়ন ও রক্ষণাবেক্ষণ কর্মসূচির আওতায় প্রায় ৩৪ লক্ষ টাকা ব্যয়ে খট্রেশ্বর ইউনিয়নের মুড়িঘাটি নামক স্থানে খালের উপরে ৪০ ফুট দৈর্ঘ্য একটি ব্রিজ নির্মাণ করা হয়। সংশ্লিষ্ট ঠিকাদার নির্মাণ কাজ সম্পন্ন করে বিল উত্তোলন করে নিলেও ব্রিজটির দক্ষিণ পাশে সংযোগ সড়কে মাটির কাজ না করায় এলাকাবাসীর কোনও কাজে আসছে না।

স্থানীয়রা বলছে, আগে ব্রিজ না থাকায় নৌকায় পার হতাম কিন্তু এখন ব্রিজ নির্মাণ হলেও সেই অবস্থার কোনও পরিবর্তন হয়নি। তাই যত তাড়াতাড়ি সম্ভব ব্রিজটির সংযোগ সড়ক নির্মাণ করে জনগণের চলাচলের জন্য উন্মুক্ত করে দেওয়া হোক। এ ব্যাপারে তারা স্থানীয় সাংসদ মো. ইসরাফিল আলম এমপি’র হস্তক্ষেপ কামনা করেছেন।

এ বিষয়ে উপজেলার খট্রেশ্বর গ্রামের হেলাল সরদার বলেন, আমি কৃষক মানুষ। বেশির ভাগ জমি খালের ওপারে গোনা ইউনিয়নে। তাই কৃষি কাজের জন্য এই খালে নৌকা দিয়ে পারাপার হতে হয়। এলাকাবাসীর দাবীর মুখে সরকারের পক্ষ থেকে ব্রিজ নির্মাণ করা হলেও সংযোগ সড়ক নির্মাণ না করায় ব্রিজটি আমাদের কোনও কাজে আসছে না।

উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মেহেদী হাসান জানান, ওই ব্রিজটি নির্মাণের পর রতনডারি খাল খননের কারণে সংযোগ সড়কের মাটিগুলো সরে গেছে। যত তাড়াতাড়ি সম্ভব ব্রিজের দুই ধারে মাটির কাজ সম্পন্ন করে স্থানীয়দের চলাচলের জন্য উন্মুক্ত করে দেওয়া হবে।

এজে/ এমকে

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
মোরেলগঞ্জে স্টিলব্রিজের সঙ্গে আটকে গেলো বাস, যাত্রীদের দুর্ভোগ 
ব্রিজের নিচে পড়ে ছিল কিশোরের মরদেহ
সিরাজগঞ্জে ব্রিজের গার্ডার ধস, নিহত ১
ফুটওভারব্রিজে আটকে যায় উড়োজাহাজ, সরানো হলো লেজ খুলে
X
Fresh