• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

পেট্রোলপাম্পে জ্বালানি তেল বিক্রি বন্ধ, দুশ্চিন্তায় চাষিরা

মেহেরপুর প্রতিনিধি, আরটিভি অনলাইন

  ০১ ডিসেম্বর ২০১৯, ১৪:৫৩
পেট্রোলপাম্পে জ্বালানি তেল বিক্রি বন্ধ, দুশ্চিন্তায় চাষিরা

জ্বালানি তেল বিক্রির কমিশন বৃদ্ধি, ট্যাংক-লরি শ্রমিকদের ৫ লাখ টাকা দুর্ঘটনা বীমা চালুসহ ১৫ দফা দাবিতে তেল উত্তোলন ও বিক্রয় বন্ধ রেখেছে মেহেরপুরের পেট্রোলপাম্প মালিকরা। ফলে রোববার (০১ ডিসেম্বর) সকাল থেকে জেলার পেট্রোলপাম্পগুলোতে জ্বালানি তেল বিক্রি হচ্ছে না। এতে চরম ভোগান্তিতে পড়েছে চাষি ও যানবাহন ব্যবহারকারীরা।

এ বিষয়ে জুগিরাগোফা গ্রামের ধান চাষি আব্দুস সালাম বলেন, আমাদের চাষ স্যালো ইঞ্চিনচালিত সেচপাম্প নির্ভর। এখন বোরো ধানের বীজতলা তৈরি হচ্ছে। এতে প্রচুর সেচের প্রয়োজন হয়। এভাবে পেট্রোলপাম্প বন্ধ থাকলে তো ডিজেলের দাম বৃদ্ধি পাবে।

আরেকজন সবজি চাষি সাইফুল ইসলাম বলেন, সারা বছর আমাদের মাঠে সবজি চাষ হয়। ফলে সবসময় ডিজেলের চাহিদা থাকে। পেট্রোলপাম্পগুলো যদি বন্ধ করে রাখা হয় তাহলে সবজি চাষে বিরূপ প্রভাব পড়বে।চাষীরা জানান, সামনে বোরো মৌসুম। এখন বিভিন্ন মাঠে স্যালো ইঞ্জিন চালিয়ে সেচ কাজ করা হচ্ছে। এভাবে তেল বিক্রি বন্ধ থাকলে সবচাইতে বেশি বিপাকে পড়তে হবে কৃষকদের। কারণ একদিন পর পর ধানের জমিতে সেচ দিতে হয় তাদের।

মেহেরপুর পেট্রোলপাম্প মালিক সমিতির সভাপতি নূর হোসেন জানান, এটি কেন্দ্রের সিদ্ধান্ত। দাবি মানা না হওয়া পর্যন্ত জ্বালানি তেল বিক্রি বন্ধ থাকবে।

এদিকে মেহেরপুরের গাংনী উপজেলা কৃষি অফিসার কেএম শাহাবুদ্দীন আহম্মেদ বলেন, এখন ভরা রবি মৌসুম। ধান, গম, ভুট্টা ও সবজিসহ বিভিন্ন প্রকার ফসল আবাদের গুরুত্বপূর্ণ সময় যাচ্ছে। ফলে এখন যদি ডিজেল সংকট হয়, তাহলে তো চাষিদের অনেক ক্ষতি হবে।

এজে/পি

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বঙ্গবন্ধু রেল সেতুর পৌনে ৪ কিলোমিটার দৃশ্যমান
পরীক্ষার রুটিন পরিবর্তনের দাবিতে নওগাঁয় শিক্ষার্থীদের মানববন্ধন
‘বঙ্গবন্ধু বাঙালি জাতির প্রেরণার উৎস’
‘আ.লীগ সরকার সরকারিভাবে ইফতার বন্ধ করেছে’
X
Fresh