logo
  • ঢাকা বৃহস্পতিবার, ২৬ নভেম্বর ২০২০, ১১ অগ্রহায়ণ ১৪২৭

ধর্মঘটের কারণে মোংলা বন্দরে পণ্য খালাস বন্ধ

  মোংলা প্রতিনিধি, আরটিভি অনলাইন

|  ৩০ নভেম্বর ২০১৯, ১৩:৪৯
ধর্মঘটের কারণে মোংলা বন্দরে পণ্য খালাস বন্ধ

১১ দফা দাবীতে বাংলাদেশ নৌযান শ্রমিক ফেডারেশনের ডাকে মোংলাতেও ধর্মঘট পালিত হচ্ছে।  এরই অংশ হিসেবে মোংলা বন্দর চ্যানেলের পশুর নদীর বিভিন্ন অংশে অবস্থান নিয়েছে কয়েকশ টাইটার জাহাজ। ফলে লাইটার সংকটের কারণে বন্দরের বহিনোঙ্গরে অবস্থানরত ২৭টি বাণিজ্যিক জাহাজের পণ্য খালাস বন্ধ হয়ে পড়েছে।

নৌযান শ্রমিক ও শ্রমিক নেতারা বলছেন, এবার তারা কোনও প্রকার আশ্বাসে ধর্মঘট প্রত্যাহার করবেন না। কেবল দাবি আদায় হলেই প্রত্যাহার করা হবে। ধর্মঘটের ব্যাপারে ব্যবসায়ীরা বলছেন, দ্রুত নৌযান ধর্মঘট প্রত্যাহার না হলে তারা ক্ষতিগ্রস্থ হবেন। তাই দ্রুত সময়ের মধ্যে সমাধানের তাগিদ দিয়েছেন তারা।

অন্যদিকে মোংলা বন্দর কর্তৃপক্ষের হারবার মাষ্টার কমান্ডার ফখর উদ্দিন জানান, নৌযান শ্রমিকদের কর্মবিরতির কারণে বন্দরের পণ্য খালাস বন্ধ হয়ে পড়েছে। দ্রুত সমাধান না হলে বন্দরে জাহাজ জট দেখা দিবে। আর কাঁচামাল সংকটে পড়বে বন্দরের শিল্পাঞ্চলের প্রায় ২০টির অধিক  কারখানায়।

প্রসঙ্গত, খাবার ভাতা ও মজুরিসহ মোট ১১টি দাবীতে গত ২৩ জুলাই মধ্যরাত থেকে কর্মবিরতি পালন শুরু করেন নৌযান শ্রমিকেরা। এরপর দাবী পূরণের আশ্বাসে তারা কর্মবিরতি স্থগিত করেন। কিন্তু দীর্ঘদিনেও সেই সকল দাবী বাস্তবায়ন হওয়াতেই পুনরায় আবারও কর্মবিরতি শুরু করেছেন নৌযান শ্রমিকেরা।

এজে

RTVPLUS
bangal
corona
দেশ আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ৪৫১৯৯০ ৩৬৬৮৭৭ ৬৪৪৮
বিশ্ব ৬০৩২৫২৬৯ ৪১৭২৯৫৩৩ ১৪১৮৯৯২
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • দেশজুড়ে এর সর্বশেষ
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়