• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

সরকার ইসলামের প্রসারে কাজ করে যাচ্ছে: গণপূর্তমন্ত্রী

পিরোজপুর প্রতিনিধি, আরটিভি অনলাইন

  ২৯ নভেম্বর ২০১৯, ২০:৫২
সরকার ইসলামের প্রসারে কাজ করে যাচ্ছে: গণপূর্তমন্ত্রী
আজ ছারছীনা দরবার শরিফের ১২৯তম বার্ষিক ঈছালে ছাওয়াব মাহফিলে জুমার নামাজ শেষে উপস্থিত মুসল্লিদের উদ্দেশ্যে বক্তব্য প্রদানকালে গৃহায়ণ ও গণপূর্তমন্ত্রী শ ম রেজাউল করিম এমপি।

গৃহায়ণ ও গণপূর্তমন্ত্রী শ ম রেজাউল করিম এমপি বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার ইসলামের প্রসারে সর্বাত্মক কাজ করে যাচ্ছে। এরই অংশ হিসেবে দেশের প্রতিটি উপজেলায় একটি করে অত্যাধুনিক মডেল মসজিদ নির্মাণের কাজ শুরু করেছে সরকার। দেশে ইসলামের প্রচার ও উন্নতিকল্পে শেখ হাসিনার বিকল্প নেই।

শুক্রবার (২৯ নভেম্বর) ছারছীনা দরবার শরিফের ১২৯তম বার্ষিক ঈছালে ছাওয়াব মাহফিলে জুমার নামাজ শেষে উপস্থিত মুসল্লিদের উদ্দেশ্যে বক্তব্য প্রদানকালে তিনি এসব কথা বলেন।

এ সময় গৃহায়ণ ও গণপূর্তমন্ত্রী বলেন, ইসলামের নামে যারা মানুষ হত্যা করে তারা ইসলামের শত্রু। ইসলাম কখনও জঙ্গিবাদ সমর্থন করে না। আমাদের মহানবী হযরত মুহাম্মদ (স.) ইসলাম প্রচার করতে গিয়ে ইসলাম বিরোধীদের অনেক জুলুম নির্যাতনের শিকার হয়েছেন। তাই বলে তিনি ইসলামের বিরোধীদের কখনও পাল্টা জুলুম নির্যাতন করেননি।

মন্ত্রী আরও বলেন, শেখ হাসিনার সরকার প্রথমবারের মতো সরকারি খরচে আলেম ওলামাদের হজের ব্যবস্থা করেছেন। বর্তমান সরকার কওমি মাদরাসা শিক্ষাকে স্বীকৃতি দিয়েছে। কওমির সর্বোচ্চ শিক্ষাকে আমাদের সরকার এমএ পাশের মর্যাদা দিয়েছেন।

পরে মন্ত্রীর বক্তব্য শেষে দেশ, জাতি ও বিশ্ব মুসলিম উম্মার কল্যাণে মোনাজাত পরিচালনা করেন আমিরে হিজবুল্লাহ ছারছীনার পীরসাহেব হযরত মাওলানা শাহ মা. মোহেব্বুল্লাহ। এ সময় গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মো. ইয়াকুব আলী পাটোয়ারী, মন্ত্রীর পিএস- ২ ড. আবু নঈম, পিরোজপুরের জেলা প্রশাসক আবু আলী মো. সাজ্জাদ হোসেন, পুলিশ সুপার হায়াতুল ইসলাম খান, ইউএনও সরকার আব্দুল্লাহ আল মামুন বাবু, সাবেক উপজেলা চেয়ারম্যান এসএম মুইদুল ইসলাম, স্বরূপকাঠি পৌরসভার মেয়র মো. গোলাম কবির প্রমুখ উপস্থিত ছিলেন।

এজে/পি

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ইতিহাস গড়ল ইউএস-বাংলা, আবুধাবিতে বেসরকারি ফ্লাইট চালু
‘স্বচ্ছতা ও পেশাদারিত্বের সঙ্গে সরকারি অনুদানের চলচ্চিত্র বাছাই হবে’
গোসলের পর নতুন করে অজু করতে হবে কি?
তীব্র গরমে পশ্চিমবঙ্গে সরকারি স্কুল বন্ধ ঘোষণা
X
Fresh