logo
  • ঢাকা রবিবার, ২৬ জানুয়ারি ২০২০, ১৩ মাঘ ১৪২৭

রিফাত হত্যা মামলার অভিযোগ গঠনের শুনানি ১ জানুয়ারি

বরগুনা প্রতিনিধি, আরটিভি অনলাইন
|  ২৮ নভেম্বর ২০১৯, ১৬:৩৫
হত্যা শুনানি চার্জগঠন
নিহত রিফাত শরীফ
বহুল আলোচিত বরগুনার রিফাত শরীফ হত্যা মামলার প্রাপ্তবয়স্ক ১০ আসামির বিরুদ্ধে চার্জ গঠনের আদেশের দিন ধার্য করা হয়েছে  এক জানুয়ারি।

বৃহস্পতিবার চার্জ গঠনের শুনানি শেষে বরগুনার জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মো. আছাদুজ্জামান এ আদেশ দিয়েছেন।

চার্জ গঠনের শুনানির দিন ধার্য থাকায় বৃহস্পতিবার সকালে বরগুনা কারাগারে থাকা আট আসামিকে আদালতে হাজির করে পুলিশ।

এছাড়াও আদালতে হাজির হন নিহত রিফাতের স্ত্রী ও মামলার প্রধান সাক্ষী থেকে আসামি হওয়া আয়শা সিদ্দিকা মিন্নি।

রিফাত হত্যা মামলার বাদীপক্ষের মনোনীত আইনজীবী মজিবুল হক কিসলু জানিয়েছেন, বৃহস্পতিবার জেলা ও দায়রা জজ আদালতে রিফাত হত্যা মামলার প্রাপ্তবয়স্ক ১০ আসামির বিরুদ্ধে চার্জ গঠনের শুনানি অনুষ্ঠিত হয়। এ সময় প্রাপ্তবয়স্ক ১০ আসামির মধ্যে পাঁচ নম্বর পলাতক আসামি মুসা ব্যতীত অন্য সব আসামি আদালতে উপস্থিত ছিলেন। শুনানিতে বাদী  ও আসামিপক্ষের আইনজীবীরা তাদের যুক্তি আদালতে উপস্থাপন করেছেন। এরপর আদালত অধিকতর শুনানি ও চার্জ গঠনের আদেশের জন্য আগামী  এক জানুয়ারি ২০২০ এ মামলার পরবর্তী তারিখ ধার্য করেছেন।

আদালতে উপস্থিত থাকা আট আসামির মধ্যে এ মামলার প্রাপ্তবয়স্ক তিন নম্বর আসামি মোহাইমিনুল ইসলাম সিফাত এবং নয় নম্বর আসামি মো. সাগর জামিনের আবেদন করেন। পরে আদালত তাদের জামিন নামঞ্জুর করেন। এর আগে গেল ছয় নভেম্বর রিফাত হত্যা মামলার প্রাপ্তবয়স্ক আসামিদের অভিযোগপত্র বিচারের জন্য প্রস্তুত করে জেলা ও দায়রা জজ আদালতে পাঠান সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালত।

গেল ২৬ জুন বরগুনার সরকারি কলেজের সামনে রিফাত হত্যাকাণ্ড সংগঠিত হয়। এরপর গেল এক সেপ্টেম্বর বিকেলে ২৪ জনকে অভিযুক্ত করে প্রাপ্তবয়স্ক ও অপ্রাপ্তবয়স্ক; এ দুভাগে বিভক্ত করে আদালতে তদন্ত প্রতিবেদন দাখিল করে পুলিশ। এর মধ্যে প্রাপ্তবয়স্ক ১০ জন এবং অপ্রাপ্তবয়স্ক ১৪ জন রয়েছেন।

জেবি

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • দেশজুড়ে এর সর্বশেষ
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়