• ঢাকা বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ৪ বৈশাখ ১৪৩১
logo

হাসপাতালের যন্ত্র কেনার নামে ৯ কোটি টাকা আত্মসাৎ, মামলা

চট্টগ্রাম প্রতিনিধি, আরটিভি অনলাইন

  ২৫ নভেম্বর ২০১৯, ১৭:৪৬
যন্ত্রপাতি টাকা দুদক
ছবি: সংগৃহীত

চট্টগ্রামের জেনারেল হাসপাতালে যন্ত্রপাতি ক্রয়েরে নামে নয় কোটি ১৫ লাখ ৩০ হাজার টাকা আত্মসাতের অভিযোগে সাবেক সিভিল সার্জনসহ সাতজনের বিরুদ্ধে মামলা করেছে দুদক। এই সাতজনের মধ্যে হাসপাতালটির সাবেক সিভিল সার্জন ডা. সরফরাজ খান চৌধুরীও রয়েছেন।

অন্য আসামিরা হলেন, হাসপাতালের সিনিয়র কনসালট্যান্ট (মেডিসিন) ডা. মো. আব্দুর রব, জুনিয়ার কনসালট্যান্ট (অর্থোপেডিক সার্জারি) ডা. মো. মইন উদ্দিন মজুমদার, সিনিয়র কনসালট্যান্ট (সার্জারি) ডা. বিজন কুমার নাথ।

অপর আসামিদের মধ্যে রয়েছেন যন্ত্রপাতি সরবরাহকারী প্রতিষ্ঠান বেঙ্গল সায়েন্টিফিক অ্যান্ড সার্জিক্যাল কোম্পানির সত্ত্বাধিকারী মো. জাহের উদ্দিন সরকার, মেসার্স আহম্মদ এন্টারপ্রাইজের সত্ত্বাধিকারী মুন্সী ফারুক হোসেন ও এএসএলের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও আফতাব আহমেদ। সোমবার সকালে দুদকের প্রধান কার্যালয়ের সহকারী পরিচালক সিরাজুল হক বাদী হয়ে চট্টগ্রাম দুদক কার্যালয়ে মামলাটি করেন।

২০১৪-১৫ সালে জেনারেল হাসপাতালে ভারি যন্ত্রপাতি কেনায় ৯ কোটি টাকার দুর্নীতির অভিযোগ ওঠে। তদন্তে সব কটি যন্ত্রপাতির আইটেমে বাজার মূল্যের সঙ্গে দেখানো ক্রয়মূল্যের বিস্তর তফাত পায় দুদক।

তৎকালীন সিভিল সার্জন ও জেনারেল হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. সরফরাজ খান চৌধুরীর সময়ে এ দুর্নীতি ও অনিয়ম হয়েছে উল্লেখ করে মামলাটি দায়ের করা হয়েছে। মামলার আসামিদের গ্রেপ্তারে অভিযান চলছে বলে জানিয়েছে দুদক।

আরও পড়ুন

জেবি

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
পুলিশের ঘুষিতে আসামি নিহত
সংবাদ প্রকাশের জেরে সাংবাদিকের বিরুদ্ধে মামলা
পর্নো তারকাকে ঘুষ দেওয়ার মামলায় ট্রাম্পের বিচার শুরু
ধর্ষণ মামলা : আ.লীগ থেকে বড় মনিরকে অব্যাহতি
X
Fresh