• ঢাকা মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪, ৫ চৈত্র ১৪৩০
logo

এ কেমন শত্রুতা!

রাজবাড়ী প্রতিনিধি, আরটিভি অনলাইন

  ২২ নভেম্বর ২০১৯, ২০:০৫
কেমন শত্রুতা

রাজবাড়ীর কালুখালি উপজেলার মদাপুর ইউনিয়নের চেয়ারম্যান আবুল কালাম মৃধার কাটাবাড়ি এলাকায় শুক্রবার সকালে তার বাগানের শতাধিক কলাগাছ কর্তন করার অভিযোগ ওঠেছে প্রতিবেশি শাজাহান মন্ডলের ছেলে রিপন মন্ডলের বিরুদ্ধে।

এ বিষয়ে চেয়ারম্যান কালুখালি থানায় অভিযোগ দিয়েছেন। কালুখালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. কামরুল হাসান জানান, অভিযোগ পেয়ে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে।

চেয়ারম্যান আবুল কালাম আজাদ ও ওই বাগানের রাস্তার পাশের দোকানদার ইলিয়াছ শুক্রবার সাংবাদিকদের জানান, গত ২০১৭ সালে প্রতিবেশি শাজাহানের ভাই ইউনুছ আলী মন্ডলের ২৩ শতাংশ জমি তিন বছর মেয়াদে ৪৫ হাজার টাকা দিয়ে লিজ নিয়ে কলা বাগান করছি। ইউনুছ এখন সৌদি প্রবাসী। ইউনুছ সৌদি যাবার পর থেকেই ইউনুছের ভাতিজা রিপন মন্ডল জমি ফেরত চায়। ফেরত না দেয়ায় ওই জমিতে গত বছর কাজ করার সময় রিপন মন্ডল আমার কাছে এক লাখ টাকা চাঁদা দাবি করে। জমি ফেরত না পেয়ে ও চাঁদা চেয়ে না পেয়ে ক্ষিপ্ত হয়ে শুক্রবার সকালে আমার বাগানের শতাধিক কলাগাছ কর্তন করে ফেলে রাখে। এরই মধ্যে অধিকাংশ গাছে কলা ধরেছিল। পুলিশ এসে কর্তন করা কলা গাছ দেখে গেছে।

এ বিষয়ে অভিযুক্ত রিপন মন্ডল জানান, বিগত চার বছর আগে চেয়ারম্যান আবুল কালামের বড় ভাই ছালাম মৃধার কাছ থেকে মদাপুরের তেনাই মৌজার এক বিঘা কৃষি জমি ৫০ হাজার টাকায় লিজ নেয় তার বাবা শাজাহান মন্ডল। কিন্তু ওই জমি আজও তাদের দখলে যেতে দেয়নি ছালাম মৃধা। এ নিয়ে অনেক সালিশ বিচার করে ওই জমি বা টাকা আমরা ফেরত পাইনি। সর্বশেষ এ বিষয়ে চেয়ারম্যানের কাছে বিচার দিয়ে কোনো প্রতিকার না পেয়ে প্রতিশোধ নেবার জন্য আমি শুক্রবার বাগানের কলাগাছ কেটে ফেলেছি।

রিপনের বাবাকে লিজে নেয়া এক বিঘা জমিতে দখল দিলে সে চেয়ারম্যানের কলাগাছের ক্ষতিপূরণ দিতেও প্রস্তুত বলে জানায়। তাছাড়া চেয়ারম্যান আবুল কালাম আজাদ মদাপুর ইউনিয়নের তেনাই মৌজার তিন বিঘা সরকারি ১নং খতিয়ানের খাস জমি লিজ না নিয়ে জোর করে দখল করে খাচ্ছেন বলেও অভিযোগ করেন তিনি।

পি

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
আগামী তিন দিনের আবহাওয়া কেমন থাকবে, জানাল অধিদপ্তর
কেমন থাকবে আগামী তিন দিনের আবহাওয়া
আগামী ৩ দিন আবহাওয়া কেমন থাকবে, জানাল অধিদপ্তর
সন্দ্বীপে দোকানে হামলা, ব্যবসায়ী আহত
X
Fresh