• ঢাকা মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১
logo

সাভারে ২০ লাখ টাকার নকল প্রসাধনী ধ্বংস

সাভার প্রতিনিধি, আরটিভি অনলাইন

  ২১ নভেম্বর ২০১৯, ১৯:০৭
নকল প্রসাধনী সাভার
ড্রামের ভেতর নকল প্রসাধনী তৈরির উপকরণ

নকল প্রসাধনী তৈরি ও বাজারজাত করার অভিযোগে সাভারের একটি প্রতিষ্ঠানের মালিক ও ম্যানেজারকে তিন লাখ টাকা অর্থদণ্ড দিয়েছে র‌্যাব-৪ এর ভ্রাম্যমাণ আদালত। এ সময় কারখানাটির তৈরি প্রায় ২০ লাখ টাকা মূল্যের ১৭ প্রকারের প্রসাধনী ধ্বংস করা হয়েছে।

অভিযান চলাকালে ইয়াফি বিউটি কনসেপ্ট কেয়ার লি. নামের কোম্পানিটির মালিক মো. নাজমুল হকের (৪০) কাছ থেকে দুই লাখ টাকা ও ম্যানেজার মো. কুতুব উজ্জামানের কাছ থেকে এক লাখ টাকা জরিমানা আদায় করা হয়েছে। এতে নেতৃত্ব দেন র‌্যাব সদর দপ্তরের নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ আনিসুর রহমান।
এ সময় বিএসটিআই ও র‌্যাব-৪ এর ঊর্ধ্বতন কর্মকর্তারাও উপস্থিত ছিলেন।

বৃহস্পতিবার র‌্যাব-৪ (সিপিসি-২) এর কোম্পানি কমান্ডার মেজর শিবলী মোস্তফা স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

সংবাদ বিজ্ঞপ্তিতে আরও বলা হয়েছে, দীর্ঘদিন ধরে সাভারের দেওগাঁও এলাকায় বিএসটিআই এর অনুমোদন ছাড়াই অবৈধভাবে ফেসিয়াল, হেয়ার জেল, আফটার সেভ ও লোশনসহ প্রায় ১৭ প্রকারের নকল প্রসাধনী তৈরি করে আসছিল ইয়াফি বিউটি কনসেপ্ট কেয়ার লি. নামক প্রতিষ্ঠানটি। গোপন সংবাদের ভিত্তিতে খবর পেয়ে গতকাল বুধবার রাতে মোবাইল কোর্ট পরিচালনা করে কারখানাটিতে তৈরি বিপুল পরিমাণ প্রসাধনী সামগ্রীর মান যাচাই করেন ভ্রাম্যমাণ আদালত।

এ সময় ২০ লাখ টাকা মূল্যের ১৭ প্রকারের নকল প্রসাধনী চিহ্নিত করে ধ্বংস করা হয়। এছাড়া নকল পণ্য তৈরি ও বাজারজাতকরণের অভিযোগে ইয়াফি বিউটি কনসেপ্ট কেয়ার লি. কোম্পানির মালিক মো. নাজমুল হকের (৪০) কাছ থেকে দুই লাখ টাকা ও ম্যানেজার মো. কুতুব উজ্জামানের কাছ থেকে এক লাখ টাকা জরিমানা আদায় করা হয়েছে।

এ ঘটনায় অভিযুক্ত প্রতিষ্ঠান ও জড়িতদের বিরুদ্ধে ভোক্তা অধিকার সংরক্ষণ আইনের ৪৩ ও ৫৩ ধারায় মামলা করা হয়েছে।

এজে/জেবি

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বাংলাদেশি টাকায় আজকের মুদ্রা বিনিময় হার (১৬ এপ্রিল)
ছুটির ৫ দিনে পদ্মা সেতুতে যত টাকার টোল আদায়
মোবাইলে এক মাসে ১ লাখ ৩০ হাজার কোটি টাকা লেনদেন
বাংলাদেশি টাকায় আজকের মুদ্রা বিনিময় হার (১৫ এপ্রিল)
X
Fresh