• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

লবণের গুজব ঠেকাতে মসজিদে মাইকিং

স্টাফ রিপোর্টার, সিরাজগঞ্জ

  ১৯ নভেম্বর ২০১৯, ২০:১৮
লবণের গুজব ঠেকাতে মসজিদে মাইকিং
লবণের গুজব ঠেকাতে মসজিদে মাইকিং

পেঁয়াজের মতো লবণের সংকট ও তার দামও বাড়তে পারে। এমন গুজবে সিরাজগঞ্জের বিভিন্ন স্থানে লবণ কেনার হিড়িক পড়েছে। অধিকাংশ দোকানে লবণ সংকটের সৃষ্টি হয়েছে। অসৎ ব্যবসায়ীরা লবণ মজুদেরও চেষ্টা করছে। তবে ইতোমধ্যেই জেলা প্রশাসন ও পুলিশ প্রশাসনের পক্ষ থেকে গুজব ঠেকাতে জেলা উপজেলা শহরে মাইকিং করা হচ্ছে এবং মসজিদ থেকেও এই লবণের গুজব ঠেকাতে মাইকিং করা হচ্ছে। সেইসঙ্গে একাধিক ভ্রাম্যমাণ আদালত বাজারে নেমেছে।

স্থানীয়রা বলছেন, সোমবার সন্ধ্যার পর থেকে জেলা উপজেলা শহরসহ বিভিন্নস্থানে লবণ সংকটের গুজব উঠছে। পেঁয়াজের মতো লবণের দামও বাড়বে বলে এই গুজব ছড়িয়ে পড়ে। এ গুজবে সাড়া দিয়ে মঙ্গলবার শহরাঞ্চলের বিভিন্ন স্থানে এই লবণ কেনার হিড়িক পড়ে যায়। আগের নির্ধারিত দামেই অনেক পরিবার ৫/১০ কেজি করে এই লবণ ক্রয় করে মজুদ করে রাখছে। এতে বিকেল থেকে শহরাঞ্চলের অধিকাংশ দোকানপাটে প্যাকেটজাত লবণ ও খোলা লবণ সংকটের সৃষ্টি হয়েছে।

---------------------------------------------------------------
আরো পড়ুন: গুজবে লাইন দিয়ে লবণ কিনছেন ক্রেতারা
---------------------------------------------------------------

এ বিষয়ে জেলা প্রশাসক ড. ফারুক আহম্মদ বলেন, দেশে লবণের কোনও ঘাটতি নেই। বর্তমানে সাড়ে ৬ লাখ মেট্রিক টনের বেশি ভোজ্য লবণ মজুদ রয়েছে। লবণ সংকট ও তার মূল্য বৃদ্ধির গুজব ঠেকাতে বিভিন্ন স্থানে মাইকিং করা হচ্ছে এবং অসৎ লবণ ব্যবসায়ীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হচ্ছে।

অতিরিক্ত পুলিশ সুপার আবু ইউসুফ বলেন, লবণের সংকটের গুজব ঠেকাতে পুলিশের তৎপরতা শুরু হয়েছে। জেলার সবকয়টি থানা এলাকায় মাইকিং করছে পুলিশ। লবণ সংকটের এমন গুজব ছড়ানো মহলকে খুঁজে বের করার জোর চেষ্টা চলছে বলে তিনি উল্লেখ করেন।

এসএস

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
‘লবণাক্ত হয়ে যেতে পারে ঢাকার চারপাশের জমি’
লবণের মাঠে আধিপত্য বিস্তার নিয়ে গুলিতে নিহত ১
ক্ষতিকর উপাদানের বাহক বিট লবণ
X
Fresh