• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

আজও হিলি-বগুড়া রুটে চলছে না বাস

হিলি প্রতিনিধি, আরটিভি অনলাইন

  ১৭ নভেম্বর ২০১৯, ১৮:২৮
আজও হিলি-বগুড়া রুটে চলছে না বাস
আজও হিলি-বগুড়া রুটে চলছে না বাস

নতুন সড়ক পরিবহন আইন সংস্কারের দাবীতে দিনাজপুরের হিলি স্থলবন্দর থেকে দ্বিতীয় দিনেও হিলি-বগুড়া রুটে বাস চলছে না। অনির্দিষ্টকালের জন্য যাত্রীবাহী বাস চলাচল বন্ধ করে দিয়েছেন চালকরা। এতে করে বিপাকে পড়েছেন ওই পথে চলাচলরত যাত্রীরা।

গতকাল শনিবার (১৬ নভেম্বর) সকাল থেকেই চালকরা নিজ নিজ গাড়ি বন্ধ রেখে এই কর্মসূচি পালন করছেন। এতে করে ওই পথে চলাচলরত যাত্রীরা বাস না পেয়ে বিপাকে পড়েছেন। বিকল্প উপায়ে বাড়তি ভাড়ার মাধ্যমে গন্তব্যে পৌঁছেছেন তারা।

তবে হিলি-দিনাজপুর, হিলি-জয়পুরহাট রুটে বাস চলাচল স্বাভাবিক রয়েছে।

বাস চালকরা জানান, আমরা চালকরা বাস চালাই কেউতো ইচ্ছা করে দুর্ঘটনা ঘটাই না বা কাউকে চাপা দেই না। সড়কে ভ্যান রিকশা সিএনজির যে চাপ, তারাতো ডান বাম বোঝে না, কিন্তু এখন কোনও কারণেই একটি দুর্ঘটনা ঘটলেই তাতে কেউ মারা গেলে নতুন আইনে চালকের মৃত্যুদণ্ড বা আহত হলে পাঁচ লাখ টাকা দিতে হবে। আমরা বাস চালিয়ে জেলখানায় যেতে চাই না। তাই এই নতুন আইন সংস্কারের দাবীতে আমরা নিজেরা বাস চলাচল বন্ধ করে দিয়েছি।

হাকিমপুর (হিলি) মোটর পরিবহন শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক মিলন হোসেন জানান, হিলি থেকে বগুড়া রুটে চলাচলকারী অধিকাংশ গাড়িরই কোনও ফিটনেস সনদ ও রুট পারমিট নেই। ফলে নতুন সড়ক নিরাপত্তা আইন কার্যকর হলে এসব গাড়ি নিয়ে চলাচল করলে আইন অনুযায়ী চালকদের বিভিন্ন ঝামেলায় পড়তে হতে পারে। মামলা খেলে জরিমানা কে গুনবে, এমন শঙ্কায় রয়েছেন চালকরা। এই জন্য বাস চালকরা গাড়ি বের করতে ভয় পাচ্ছে। তবে দিনাজপুর জেলা মোটর পরিবহন শ্রমিক ইউনিয়নের পক্ষ থেকে কোন প্রকার বিধি নিষেধ নেই।

এসএস

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
গরমে শিশুর যত্নে যা করবেন
শিশুকে শ্বাসরোধে হত্যা, সৎ মায়ের যাবজ্জীবন
তিতাসের এমডির বাসার সামনে ককটেল বিস্ফোরণ, আহত ১
পচা-বাসি খাবার রাখার অভিযোগ, রেস্টুরেন্টকে জরিমানা 
X
Fresh