logo
  • ঢাকা শনিবার, ২৬ সেপ্টেম্বর ২০২০, ১১ আশ্বিন ১৪২৭

মেঘনায় ধরা পড়ল ৫ মণ ওজনের পান পাতা মাছ

  ভৈরব প্রতিনিধি, আরটিভি অনলাইন

|  ১৬ নভেম্বর ২০১৯, ১৯:৪৫ | আপডেট : ১৬ নভেম্বর ২০১৯, ২০:২৯
মেঘনা ৫ মণ পান পাতা
ভৈরবের মেঘনায় জেলেদের জালে ধরা পড়া ৫ মণ ওজনের পান পাতা মাছ, ছবি: আরটিভি অনলাইন
ভৈরবের মেঘনায় জেলেদের জালে ৫ মণ ওজনের একটি পান পাতা মাছ ধরা পড়েছে। শনিবার বিকেলে পৌর শহরের পলতাকান্দা গ্রামের জেলে আলমগীর হোসেনের জালে এই মাছটি ধরা পড়ে।

বিরল প্রজাতির মাছটি বিক্রির জন্য একই এলাকার মৎস্য আড়তে নিয়ে আসা হয়। জেলেদের দাবি, পান পাতা মাছটি এক লাখ টাকায় বিক্রি করতে পারবে বলে ধারণা তাদের। বিশাল আকারের মাছটি সন্ধ্যায় বিক্রির জন্য আড়তে নিয়ে এলে মাছ দেখতে উৎসুক জনতা ভিড় জমায়।

জানা গেছে, পৌর শহরের পলতাকান্দা গ্রামের বাসিন্দা আলমগীর হোসেন দীর্ঘদিন ধরে মেঘনা নদীতে মাছ ধরে জীবিকা নির্বাহ করেন। নিত্যদিনের মতো শনিবার দুপুর নদীতে জাল ফেলেন তিনিসহ তার সহযোগীরা। পরে তারা মাছ ধরার জন্য জাল টেনে কাছে আনার সময় জালে বড় কিছু একটা ধরা পড়েছে বলে টের পান। ফলে তারা আস্তে আস্তে জান টেনে কৌশলে বিরল প্রজাতির পান পাতা মাছটি ধরতে সক্ষম হন।

---------------------------------------------------------------
আরো পড়ুন: নারায়ণগঞ্জে তিন পেঁয়াজ বিক্রেতাকে জরিমানা
---------------------------------------------------------------

জেলে আলমগীর হোসেন জানান, জালটি নৌকার কাছে এলে মাছটি শক্তি প্রয়োগ করে জাল থেকে বেরিয়ে যেতে চায়। ফলে আমরাও সতর্কতার সাথে আট-দশজন জেলে মিলে মাছটি নৌকায় তুলতে সক্ষম হয়। পরে সন্ধ্যায় আমরা মাছটি বিক্রি করতে নৈশ্য মৎস্য আড়তের মনির এন্টারপ্রাইজের মালিক মাছ ব্যবসয়ী রাজু বেপারী কাছে নিয়ে এসেছি। 

এ প্রসঙ্গে মাছ ব্যবসায়ী রাজু মিয়া জানায়, বিরল প্রজাতির পান পাতা মাছটি বিক্রির জন্য একক কোনো ক্রেতা না পাওয়ায়, পরে মাছটি কেটে প্রতি কেজি ৫০০ টাকা দরে বিক্রি করার সিদ্ধান্ত নিয়েছি আমরা। আশা করি মাছটি ৮০ হাজার থেকে লাখ টাকা বিক্রি হতে পারে।

পি

RTVPLUS
bangal
corona
দেশ আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ৩৫৫৪৯৩ ২৬৫০৯২ ৫০৭২
বিশ্ব ৩,২১,৯৬,৬৫৫ ২,৩৭,৫১,১৩৪ ৯,৮৩,৬০৯
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • দেশজুড়ে এর সর্বশেষ
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়