• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

বিয়েতে বন্ধুর বৌকে পেঁয়াজ উপহার

কুমিল্লা প্রতিনিধি, আরটিভি অনলাইন

  ১৬ নভেম্বর ২০১৯, ১৪:৩৭
পেঁয়াজ বৌ বন্ধু
বন্ধুর বৌকে পেঁয়াজ উপহার দিচ্ছেন বন্ধুরা

কুমিল্লায় একটি বিয়ের বৌ-ভাত অনুষ্ঠানে শুভেচ্ছা উপহার হিসেবে পেঁয়াজ দেওয়া হয়েছে। পেঁয়াজের লাগামহীন মূল্য বৃদ্ধিতে মানুষের ক্ষোভ যখন চরমে তখন পেঁয়াজের এই উপহারে অনুষ্ঠানে আসা অতিথিদের মধ্যে বেশ হাস্যরস তৈরি করে।

গতকাল শুক্রবার দুপুরে কুমিল্লার সদর উপজেলার কালখাড়পাড় এলাকায় রিপন মিয়ার বাড়িতে ব্যতিক্রমী এ ঘটনা ঘটে। এমন উপহার দেওয়ায় ওই এলাকায় ঘটনাটি রীতিমতো বেশ সাড়া ফেলেছে। রাতে ৩২ সেকেন্ডের একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ছড়িয়ে পড়লে বেশ আলোচনার সৃষ্টি করে।

স্থানীয় সূত্রে জানা যায়, গত শনিবার বিদ্যুৎ বিভাগের কর্মচারী ও কালখাড়পাড় এলাকার হাজী আবদুর রহিমের ছেলে ইমদাদুল হক রিপনের বিয়ে হয়। শুক্রবার তার বাড়িতে বৌ-ভাতের আয়োজন করা হয়। দুপুরে রিপনের তিন বন্ধু সহিদ, শিপন ও শাহজাহান পাঁচ কেজি পেঁয়াজ বাজার থেকে এক হাজার টাকায় কিনে, র‌্যাপিং করে ওই বাড়িতে দাওয়াত খেতে যান। উপহার হিসেবে র‌্যাপিং করা পেঁয়াজের বাক্স দেন তারা। বিশেষ প্রক্রিয়ায় করা ওই বক্সের বাইরে থেকে পেঁয়াজ দেখার ব্যবস্থাও ছিল। তাই বিয়ে বাড়িতে যারাই এসেছিলেন তাদের সবার দৃষ্টি ছিল ওই বাক্সের দিকে। কেউ কেউ দিনভর মোবাইলে ব্যতিক্রমী ওই পেঁয়াজের বাক্সের ছবিও তুলে নেন।

দিন গড়িয়ে বিকেলে অনুষ্ঠান যখন শেষ হয় তখন বাক্স খোলার পালা। সবাই জানতো ভেতরে পেঁয়াজ তবুও বিয়ে বাড়ির কারও আগ্রহের কমতি ছিল না ওই বাক্স নিয়ে। বাক্স খোলার পর অনেকেই ব্যস্ত হয়ে পড়েন ভিডিও ও ছবি তুলতে।