logo
  • ঢাকা বুধবার, ১১ ডিসেম্বর ২০১৯, ২৬ অগ্রহায়ণ ১৪২৬

রাবি শিক্ষার্থীকে ছাত্রলীগের মারধর: ঢাকা-রাজশাহী মহাসড়ক অবরোধ

রাবি প্রতিনিধি, আরটিভি অনলাইন
|  ১৬ নভেম্বর ২০১৯, ১৪:২৮ | আপডেট : ১৬ নভেম্বর ২০১৯, ১৫:০৮
রাবি শিক্ষার্থীকে ছাত্রলীগের মারধর: ঢাকা-রাজশাহী মহাসড়ক অবরোধ
রাবি শিক্ষার্থীকে ছাত্রলীগের মারধর: ঢাকা-রাজশাহী মহাসড়ক অবরোধ
রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) ফাইন্যান্স বিভাগের শিক্ষার্থী সোহরাবকে পেটানোর ঘটনায় আন্দোলন করছে শিক্ষার্থীরা। ক্যাম্পাসে মানববন্ধন শেষে ঢাকা-রাজশাহী মহাসড়ক অবরোধ করে রেখেছেন তারা।

আজ শনিবার (১৬ নভেম্বর) বেলা ১১টার দিকে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে মানববন্ধন শেষে শিক্ষার্থীরা বিক্ষোভ মিছিল নিয়ে প্রধান ফটকের সামনে অবস্থান নেয়। এই প্রতিবেদন লেখা পর্যন্ত অবরোধ চলছে।

এসময় রাবি শিক্ষার্থীরা ৩ দফা দাবি করেন। দাবিগুলো হলো- অনতিবিলম্বে নাহিদ, আসিফসহ যারা হত্যাচেষ্টায় জড়িত ছিল তাদের গ্রেপ্তার, সর্বোচ্চ শাস্তি এবং স্থায়ীভাবে বহিষ্কার, হল প্রভোস্টের পদত্যাগ, আহত শিক্ষার্থীর সকল চিকিৎসা খরচ প্রশাসনকে বহন করতে হবে।

শিক্ষার্থীদের অবরোধে উপস্থিত হয়ে বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক আনন্দ কুমার সাহা বলেন, উপাচার্য গুরুত্বপূর্ণ মিটিং এ থাকার কারণে আমাকে পাঠিয়েছেন। তোমরা যদি তার সঙ্গে কথা বলতে চাও তাহলে ৪/৫ জন যেতে পারো। ভিসি স্যারের আসা আর আর আমাকে পাঠানো প্রায় কাছাকাছি। আমি স্যারের কাছে গিয়ে তোমাদের দাবি সম্পর্কে বলবো। 

বহিষ্কারের বিষয়ে তিনি আরও বলেন, বিশ্ববিদ্যালয়ের আইন কানুন, নীতি রয়েছে। চাইলেই কাউকে সহজে বহিষ্কার করা যায় না। আমরা চাইলেও তাৎক্ষণিক সব করতে পারি না। আমাদের প্রক্রিয়ার মাধ্যমে যেতে হবে।

এর আগে গতকাল শুক্রবার রাত সাড়ে ১২টার দিকে ছাত্রলীগের দুই কর্মী নাহিদ ও আসিফ লাক সোহরাব নামের শিক্ষার্থী রড ও কাঠ দিয়ে বেধড়ক মারপিট করে। এতে তার মাথায় ফেটে যায় এবং বাম হাত ভেঙে যায়।

রক্তাক্ত ও আহত অবস্থায় সোহরাবকে তার বন্ধুরা উদ্ধার করে রামেক হাসপাতালে ভর্তি করায়। সেখানে তার মাথায় ১৫টা সেলাই দেন চিকিৎসকরা। বর্তমানে তিনি হাসপাতালের ৮ নম্বর ওয়ার্ডে ভর্তি আছেন।

এদিকে এ ঘটনায় চার সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করেছে রাবি শাখা ছাত্রলীগ। তদন্ত কমিটি ২৪ ঘণ্টার মধ্যে তদন্ত প্রতিবেদন জমা দেবে বলে সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে জানানো হয়।

এসএস

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • দেশজুড়ে এর সর্বশেষ
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়