• ঢাকা মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১
logo

রংপুর এক্সপ্রেসের ৭টি বগি উদ্ধার

সিরাজগঞ্জ প্রতিনিধি, আরটিভি অনলাইন

  ১৫ নভেম্বর ২০১৯, ১৩:৩৩
বগি ট্রেন উদ্ধার
লাইনচ্যুত রংপুর এক্সপ্রেস ট্রেনের বগি

সিরাজগঞ্জের উল্লাপাড়া রেল স্টেশনের কাছে ট্রেন দুর্ঘটনায় লাইনচ্যুত নয়টি বগির মধ্যে শুক্রবার সকাল সাড়ে ১০টা পর্যন্ত সাতটি বগি উদ্ধার করা হয়েছে।

বাকি রয়েছে ইঞ্জিনসহ আরেকটি বগি। দুপুর একটার মধ্যে বগি দুটি উদ্ধার সম্ভব হবে বলে জানিয়েছেন উদ্ধারকারীরা।

এদিকে এই ঘটনার তদন্তে চারটি তদন্ত টিম গঠন করা হয়েছে। এর মধ্যে রেল মন্ত্রণালয় থেকে একটি, রেলওয়ে পশ্চিমাঞ্চল থেকে একটি, রেলওয়ে পাকশি থেকে একটি এবং জেলা প্রশাসন থেকে একটি। বন্ধ রয়েছে মিটার গেজ দিয়ে চলাচলকারী লালমনি এক্সপ্রেস ও কুড়িগ্রাম এক্সপ্রেস ট্রেন দুটি। উদ্ধারকারী ট্রেন সারারাত লাইনচ্যুত বগিগুলো উদ্ধারে কাজ করেছে। রাতেই উল্লাপাড়া রেলস্টেশনের খালাসি ও মিস্ত্রী আরিফ এবং রাজ্জাককে জিজ্ঞাসাবাদের জন্য আটক করেছে রেলওয়ে পুলিশ।

প্রসঙ্গত, বৃহস্পতিবার দুপুরে সিরাজগঞ্জের উল্লাপাড়া স্টেশন এলাকায় ঢাকা থেকে রংপুরগামী রংপুর এক্সপ্রেস ট্রেনটি লাইনচ্যুত হয়ে ইঞ্জিনে আগুন লাগে। মুহূর্তেই এই আগুন ছড়িয়ে পরে আরও দুই বগিতে। এ ঘটনায় ইঞ্জিনসহ মোট নয়টি বগি লাইনচ্যুত হয়। খবর পেয়ে ফায়ার সার্ভিসের চারটি ইউনিট এলাকাবাসীর সহযোগিতায় আগুন নিয়ন্ত্রণে আনে। এ ঘটনায় ট্রেনের পাঁচ যাত্রী আহত হন। পরে ঈশ্বরদী থেকে উদ্ধারকারী ট্রেন এসে উদ্ধার কাজ শুরু করলে ঘটনার ছয় ঘণ্টা পরে ট্রেন চলাচল স্বাভাবিক হয়।

আরো পড়ুন

জেবি

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ঈদযাত্রায় ফিরতি ট্রেনে যাত্রীর চাপ
মহাসড়কের পর ট্রেনে মই ব্যবসা
ঈদ জামাতের জন্য ২টি স্পেশাল ট্রেন
শেষ মুহূর্তে ট্রেনে অতিরিক্ত চাপ, ছাদে চড়েই ঢাকা ছাড়ছেন অনেক যাত্রী
X
Fresh