• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

টেকনাফে ‘বন্দুকযুদ্ধে’ রোহিঙ্গা নিহত

টেকনাফ প্রতিনিধি, আরটিভি অনলাইন

  ১৫ নভেম্বর ২০১৯, ১০:৫১
ইয়াবা বিজিবি নিহত
তিন কোটি টাকা মূল্যের ইয়াবা উদ্ধার করেছে বিজিবি

কক্সবাজারের টেকনাফ উপজেলায় বিজিবির সঙ্গে মাদক ব্যবসায়ীদের ‘বন্দুকযুদ্ধে’ এক রোহিঙ্গা নাগরিক নিহত হয়েছেন।

শুক্রবার ভোর রাতে উপজেলার হ্নীলা ইউনিয়নের লেদাস্থ নাফ নদী সংলগ্ন ছ্যুরি খালে এই বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে।

নিহত ব্যক্তির নাম নুর কবির (২৮)। তিনি মিয়ানমারের নাগরিক মোতালেবের ছেলে।

বিজিবির দাবি ঘটনাস্থল থেকে তিন কোটি ৬০ লাখ টাকা মূল্যের এক লাখ ২০ হাজার পিস ইয়াবা, দেশীয় তৈরি একটি বন্দুক ও দুই রাউন্ড তাজা কার্তুজ উদ্ধার করা হয়েছে। এই বন্দুকযুদ্ধের ঘটনায় দুই বিজিবি সদস্যও আহত হয়েছেন।

বিজিবি জানায়, ছ্যুরি খালের কিনারায় কেওড়া বাগানের ভেতরে কয়েকজন ব্যক্তি কাদা মাটিতে গর্ত খুঁড়ছিল। এ সময় বিজিবির নিয়মিত টহল দল তাদের চ্যালেঞ্জ করলে তারা কালো পলিথিনে মোড়ানো বস্তা নিয়ে দৌড়ে পালাতে শুরু করে।

এ সময় বিজিবি জওয়ানরা তাদের পিছু ধাওয়া করলে ইয়াবা ব্যবসায়ীরা বিজিবির ওপর গুলি করে। এ সময় দুইজন বিজিবি সদস্য আহত হন। আত্মরক্ষার্থে বিজিবিও পাল্টা গুলি করলে উভয়পক্ষের মধ্যে প্রায় সাত থেকে আট মিনিট গুলি বিনিময় হয়।

পরে ইয়াবা ব্যবসায়ীরা পালিয়ে গেলে ঘটনাস্থল থেকে গুলিবিদ্ধ একজনকে উদ্ধার করে টেকনাফ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায় বিজিবি সদস্যরা। সেখান থেকে উন্নত চিকিৎসার জন্য তাকে কক্সবাজার সদর হাসপাতালে পাঠানো হয়। সেখানে পৌঁছার পর কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। পরে তার পকেটে থাকা পরিচয়পত্র দেখে তিনি মিয়ানমারের নাগরিক বলে শনাক্ত করা হয়।

ঘটনার সত্যতা নিশ্চিত করে টেকনাফ ২ বিজিবি অধিনায়ক লে. কর্নেল মো. ফয়সাল হাসান খান জানান, মাদক পাচারকারীরা দৌড়ে পালিয়ে যাওয়ায় কোনও ধরনের তথ্য জানা সম্ভব হয়নি।

তিনি আরও জানান, টেকনাফ সীমান্ত দিয়ে মাদক পাচারকারী চক্র বেপরোয়া হওয়ার চেষ্টা করছে। তাদের প্রতিরোধে বিজিবি টহল জোরদার করেছে।

আরো পড়ুন

জেবি

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ঈশ্বরদীতে দুই গ্রুপের সংঘর্ষে নিহত ১, আহত ২০
ট্রাক-মোটরসাইকেল সংঘর্ষ, নিহত ৩
নিরাপত্তা প্রাচীর ভেঙে বিমানবন্দরে বাস, প্রকৌশলী নিহত
ফরিদপুরে মন্দিরে অগ্নিকাণ্ডে এলাকা রণক্ষেত্র, ২ ভাই নিহত
X
Fresh