• ঢাকা মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১
logo

৮ হাজার আম গাছ কাটলো দুর্বৃত্তরা (ভিডিও)

নওগাঁ প্রতিনিধি, আরটিভি অনলাইন

  ১৪ নভেম্বর ২০১৯, ১০:৩২
৮ হাজার আম গাছ কাটলো দুর্বৃত্তরা
৮ হাজার আম গাছ কাটলো দুর্বৃত্তরা

নওগাঁর সাপাহারে প্রায় ৬০ বিঘা জমির ওপর রোপণ করা ১০ হাজার আমগাছ কেটে ফেলেছে দুর্বৃত্তরা। এ ঘটনায় পথে বসার উপক্রম হয়েছেন ১২ জন আমচাষি। আমচাষিদের দাবি, এ ঘটনায় তাদের কোটি টাকার ক্ষতি হয়েছে।

এলাকাবাসী সূত্রে জানা গেছে, মঙ্গলবার (১২ নভেম্বর) রাতে অজ্ঞাত দুর্বৃত্তরা উপজেলার জামালপুর গ্রামের পশ্চিম-দক্ষিণ পার্শ্বে বিশাল মাঠে রোপণ প্রায় ৮ হাজার আমগাছ কেটে ফেলে। সকালে বাগানের মালিকরা তাদের গাছ কাটার দৃশ্য দেখে প্রায় হতবাক হয়ে যান।

কে বা কারা এসব গাছ কেটে ফেলেছে এ বিষয়ে বাগান মালিকদের সঙ্গে কথা হলে তারা জানান, সামনের সিজনে প্রায় সব গাছগুলোতে আম আসত। আমের সিজনের পূর্ব মুহূর্তে কে বা কারা এবং কেন তাদের বাগানের গাছগুলি কেটে ফেলেছে তার কোন কারণ তাদের জানা নেই। তবে কোনও বাগান মালিকের সঙ্গে কারও শত্রুতা থাকতে পারে।

এদিকে উপজেলা পরিষদ চেয়ারম্যান শাহজান হোসেন, উপজেলা নির্বাহী অফিসার কল্যান চৌধুরী ও থানার অফিসার ইনচার্জ (ওসি) আব্দুল হাই ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

সাপাহার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আব্দুল হাই ঘটনাস্থল পরিদর্শন করে বলেন, কে বা কারা রাতের আঁধারে গাছ কেটে রেখে গেছে তা খুঁজে বের করার জন্য পুলিশ মাঠ পর্যায়ে কাজ করছে। ধারণা করা হচ্ছে, জমি সংক্রান্ত বিবাদ বা পারিবারিক কোনও ঘটনা থেকে গাছ কাটার ঘটনা ঘটে থাকতে পারে। মূলত এখানে দুর্বৃত্তদের টার্গেট ছিল একজন।

রাতের আঁধারে বাগান হতে অসংখ্য আমগাছ কেটে ফেলার ঘটনায় উপজেলার আমচাষিরা শঙ্কিত হয়ে পড়েছেন। উপজেলার শত শত আমচাষিরা জড়িতদের খুঁজে বের করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়েছেন।

এসএস

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
যেখানে সালমানের বাড়িতে হামলার ছক আঁকে দুর্বৃত্তরা
শ্রীপুরে ব্যবসায়ীকে দুর্বৃত্তদের গুলি, ৩ লাখ টাকা ছিনতাইয়ের চেষ্টা
রাজধানীর শাহজাদপুরে এটিএম বুথের নিরাপত্তাকর্মী খুন
খড়ের গাদায় আগুন দিয়ে প্রবাসীর স্ত্রীকে তুলে নিয়ে গেল দুর্বৃত্তরা, অতঃপর...
X
Fresh