logo
  • ঢাকা শনিবার, ১৪ ডিসেম্বর ২০১৯, ২৯ অগ্রহায়ণ ১৪২৬

গোপালগঞ্জে বুলবুলের আঘাতে দুই জনের প্রাণহানি

গোপালগঞ্জ প্রতিনিধি
|  ১০ নভেম্বর ২০১৯, ১৮:৩৩ | আপডেট : ১০ নভেম্বর ২০১৯, ১৮:৫২
গোপালগঞ্জ বুলবুল আঘাত প্রাণহানি
গোপালগঞ্জের কোটালীপাড়ায় ঘূর্ণিঝড় বুলবুলে গাছ উপড়ে ক্ষতিগ্রস্ত বাড়ি-ঘর, ছবি: মিজানুর রহমান বুলু
গোপালগঞ্জে বুলবুলের আঘাতে পৃথক স্থানে দুই জনের প্রাণহানি ঘটেছে। রোববার দুপুর সোয়া ১২টার দিকে গোপালগঞ্জ সদর উপজেলার খাটিয়াগড় গ্রামের মৃত বাবন কাজীর বাড়িতে তার স্ত্রী মাজু বেগম (৮৫) রান্নাঘর চাপায় মারা যান এবং বিকেল ৩টার দিকে কোটালীপাড়া উপজেলার বান্ধাবাড়ি গ্রামে রাস্তার পার্শ্ববর্তী গাছ পড়ে সেকেল হাওলাদার (৭৫) নামে আরেক বৃদ্ধ মারা গিয়েছেন।

বুলবুলের আঘাতে গোপালগঞ্জ শহরসহ জেলার অভ্যন্তরীণ বিভিন্ন সড়কে গাছ পড়ে সড়ক যোগাযোগ ও বিদ্যুৎ-সংযোগ বিচ্ছিন্ন হয়ে যায়। ভোররাত থেকে সবখানে বিদ্যুৎ বিচ্ছিন্ন হয়ে পড়ে। প্রায় সকল ধরনের মোবাইল ফোন পরিষেবা ও ইলেক্ট্রনিক যোগাযোগ বন্ধ হয়ে যায়। বিভিন্ন স্থানে কিছু কাঁচা ঘরবাড়িও বিধ্বস্ত হয়।

বুলবুলের রেশ খানিকটা কমে যাওয়ার পর ফায়ার-সার্ভিস ও বিদ্যুৎ বিভাগসহ সংশ্লিষ্ট দপ্তরের লোকজন মাঠে নামেন। বিকেল সোয়া ৫টার দিকে শহরে বিদ্যুৎ চালু হয়।

এদিকে সাপ্তাহিক ছুটিসহ তিন দিনের সরকারি ছুটি পেয়ে পদ্মার ওপার থেকে যারা বাড়িতে এসেছেন, তারা পড়েছেন চরম বিপাকে। দূরপাল্লার বাস ও যানবাহন চলাচল রয়েছে বন্ধ।

কোটালীপাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা এসএম মাহফুজুর রহমান আরটিভি অনলাইনকে বলেন, ঘূর্ণিঝড় বুলবুলের তাণ্ডবে কোটালীপাড়ায় সেকেল হাওলাদার নামে এক বৃদ্ধের নিহত হওয়ার খবর পেয়েছি। এ ছাড়া এ উপজেলায় শতাধিক ঘরবাড়ি, পোল্ট্রি শেড বিধ্বস্ত হয়েছে। হাজারো গাছপালা উপড়ে পড়েছে। বিভিন্ন স্থানে বিদ্যুতের তার ছিঁড়ে গেছে। মৌসুমী ফসলের ব্যাপক ক্ষতি হয়েছে। আমরা ক্ষতির পরিমাণ নির্ণয় করে ক্ষতিগ্রস্তদের সার্বিক সহযোগিতা করব।

পি

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • দেশজুড়ে এর সর্বশেষ
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়