logo
  • ঢাকা শনিবার, ১৪ ডিসেম্বর ২০১৯, ২৯ অগ্রহায়ণ ১৪২৬

২৩ ঘণ্টা পর শিমুলিয়া-কাঁঠালবাড়ি নৌরুটে ফেরি চলাচল শুরু

মুন্সীগঞ্জ প্রতিনিধি, আরটিভি অনলাইন
|  ১০ নভেম্বর ২০১৯, ১৫:৪২
rtv, ২৩ ঘণ্টা পর শিমুলিয়া-কাঁঠালবাড়ি নৌরুটে সীমিত আকারে ফেরি চলাচল শুরু
rtv, ২৩ ঘণ্টা পর শিমুলিয়া-কাঁঠালবাড়ি নৌরুটে সীমিত আকারে ফেরি চলাচল শুরু
ঘূর্ণিঝড় ‘বুলবুল’র সতর্কতায় শিমুলিয়া-কাঁঠালবাড়ি নৌরুটে ২৩ ঘণ্টা বন্ধ থাকার পর সীমিত আকারে ফেরি চলাচল শুরু হয়েছে। 

আজ রোববার (১০ নভেম্বর) দুপুর ২টার দিকে সীমিত আকারে ফেরি চলাচল শুরু হয়। 

জানা যায়, দক্ষিণবঙ্গের যাত্রীদের প্রচুর চাপ থাকায় প্রথমে শাহ মকদুম নামের রো রো ফেরি যাত্রী নিয়ে ও কে টাইপ ফরিদপুরী ফেরি লাশবাহী অ্যাম্বুলেন্সসহ বিভিন্ন ছোট বড় গাড়ি নিয়ে শিমুলিয়া ঘাট থেকে ছেড়ে যায়। তবে এরুটে লঞ্চ ও স্পীড বোট চলাচল বন্ধ রয়েছে।

শিমুলিয়া ঘাটে পারাপারের অপেক্ষায় রয়েছে প্রায় দেড় শতাধিক ছোট বড় গাড়ি। রয়েছে দক্ষিণবঙ্গগামী শত শত মানুষের ভিড়। যাত্রীদের চরম দুর্ভোগ।

বিআইডাব্লিউটিসি শিমুলিয়া ঘাট সহকারী ব্যবস্থাপক (বাণিজ্য) মো. ফয়সাল জানান, দুপুর ২টার দিকে সীমিত আকারে ফেরি চলাচল শুরু করা হয়েছে। 

বিআইডাব্লিউটিএ শিমুলিয়া ঘাট (মাওয়া) উপপরিচালক আলী আজগর জানান, ঘূর্ণিঝড় ‘বুলবুল’ এর সতর্কতায় শনিবার সকাল ৭টা থেকে এ নৌরুটে লঞ্চ ও স্পিডবোট চলাচল বন্ধ রাখা হয়েছে। পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত বন্ধ থাকবে।

উল্লেখ্য, ঘূর্ণিঝড় ‘বুলবুল’র সতর্কতায় শিমুলিয়া-কাঁঠালবাড়ি নৌরুটে লঞ্চ ও স্পিডবোট চলাচল বন্ধ রয়েছে। ‘বুলবুল’র প্রভাবে মাওয়া নৌবন্দরকে দুই নম্বর সংকেত দেখিয়ে যেতে বলা হয়েছে। ফলে শনিবার সকাল ৭টা থেকে নৌরুটে লঞ্চ ও স্পিডবোট এবং ওই দিন দুপুর ৩টা থেকে এ রুটের সকল ফেরি চলাচল বন্ধ রাখেন বিআইডাব্লিউটিএ ও বিআইডাব্লিউটিসি কর্তৃপক্ষ।

এসএস

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • দেশজুড়ে এর সর্বশেষ
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়