logo
  • ঢাকা রবিবার, ১৫ ডিসেম্বর ২০১৯, ১ পৌষ ১৪২৬

বরগুনায় ঘূর্ণিঝড়ের তাণ্ডব : নিহত ১, অর্ধশতাধিক ঘরবাড়ি বিধ্বস্ত

বরগুনা প্রতিনিধি, আরটিভি অনলাইন
|  ১০ নভেম্বর ২০১৯, ১৩:১৬
বরগুনায় ঘূর্ণিঝড়ের তাণ্ডব : নিহত ১, অর্ধশতাধিক ঘরবাড়ি বিধ্বস্ত
বরগুনায় ঘূর্ণিঝড়ের তাণ্ডব : নিহত ১, অর্ধশতাধিক ঘরবাড়ি বিধ্বস্ত
ঘূর্ণিঝড় ‘বুলবুল’ এর কারণে বরগুনা সদর উপজেলার এম বালিয়াতলী ইউনিয়নের ডিএন কলেজে আশ্রয় নিতে আসা এক নারীর মৃত্যু হয়েছে। 

শনিবার (৯ নভেম্বর) রাতে তার মৃত্যু হয়। বরগুনা সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. আনিচুর রহমান রোববার সকালে এ তথ্যের সত্যতা নিশ্চিত করেন। 

তিনি বলেন, হালিমা খাতুন নামের ওই নারী অসুস্থতার কারণে মারা গেছেন। এম বালিয়াতলী ইউনিয়নের চেয়ারম্যান শাহনেওয়াজ জানান, হালিমা খাতুন আগে থেকেই অসুস্থ ছিলেন।

এদিকে শনিবার মধ্যরাত থেকে বরগুনায় চলছে ‘বুলবুল’র তাণ্ডব। টানা ঝড়ো হাওয়ার পাশাপাশি ভারি বর্ষণে জেলার বিভিন্ন স্থানের অর্ধশতাধিক ঘর-বাড়ি বিধ্বস্ত হয়েছে। এ ঘটনায় অন্তত পাঁচজন ব্যক্তি আহত হওয়ার খবর পাওয়া গেছে। ঝড়ে গাছপালা ভাঙচুরের পাশাপাশি রোপা আমন ফসলের ব্যাপক ক্ষতি হয়েছে। এছাড়াও বিষখালী বলেশ্বর ও পায়রা নদীর অন্তত ১০টি পয়েন্টের বাঁধ উপচে লোকালয়ে পানি প্রবেশ করার খবর পাওয়া গেছে।

এদিকে গতকাল রাত দুটার দিকে বুলবুল বরগুনায় তাণ্ডব শুরু করে। ঘণ্টাব্যাপী ৮০ থেকে ৮৫ কিলোমিটার বেগে প্রবল বেগে বাতাসের সঙ্গে ভারি বর্ষণ চলে। রাত তিনটার দিকে ঝড় ও বর্ষণ থেমে যায়। ফের রাত সোয়া চারটার দিকে থেমে থেমে ভারি বর্ষণ ও ঘণ্টায় ৬০ থেকে ৭০ কিলোমিটার বেগে টানা ঝড়ো বাতাস বইতে শুরু করে। 

আজ সকাল নয়টা থেকে এখনো পর্যন্ত গুড়ি গুড়ি বৃষ্টির সঙ্গে ঘণ্টায় ৫০ থেকে ৬০ কিলোমিটার বেগে বাতাস অব্যাহত রয়েছে। 

বরগুনা জেলা প্রশাসক মোস্তাইন বিল্লাহ বলেন, পাঁচ শতাধিক আশ্রয় কেন্দ্রে লক্ষাধিক মানুষ নিরাপদ আশ্রয়ে রয়েছে। তাদের খাবার ও ত্রাণ সামগ্রী বিতরণ করা হয়েছে।

এসএস

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • দেশজুড়ে এর সর্বশেষ
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়