• ঢাকা বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
logo

ঘূর্ণিঝড়ের রাতে আশ্রয়কেন্দ্রে জন্ম নিলো ‘বুলবুলি’

এস এম সামছুর রহমান, বাগেরহাট

  ১০ নভেম্বর ২০১৯, ০৯:৩৬
ঘূর্ণিঝড় ঝড়ের রাতে আশ্রয়কেন্দ্রে জন্ম নিলো ‘বুলবুলি’
ঘূর্ণিঝড় ঝড়ের রাতে আশ্রয়কেন্দ্রে জন্ম নিলো ‘বুলবুলি’

ঘূর্ণিঝড় ‘বুলবুল’র ক্ষতি থেকে রক্ষা পেতে শনিবার (৯ নভেম্বর) দুপুরে মোংলা উপজেলার এ.টি.সি. মিঠাখালী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সাইক্লোন সেল্টারে আশ্রয় নেন হনুফা বেগম। রাত বাড়ার সঙ্গে সঙ্গে তিনি অসুস্থ হতে শুরু করেন। স্থানীয়রা মোংলা উপজেলা নির্বাহী কর্মকর্তাকে জানালে তিনি একজন ডাক্তারকে পাঠান। কিন্তু ওই সাইক্লোন সেল্টারটি মোংলা থেকে ১৫ কিলোমিটার দূরে হওয়ায় যথাসময়ে ডাক্তার পৌছাতে না পারলেও রাত ১২টার দিকে স্থানীয় ধাত্রীর সহায়তায় হনুফা বেগম একটি কন্যা সন্তান প্রসব করেন।

হনুফা মোংলা উপজেলার মিঠাখালী গ্রামের জেলে বায়েজিদ শিকদারের স্ত্রী। বর্তমানে বায়েজিদ শিকদার সুন্দরবনে রয়েছেন। এলাকাবাসী অভিভাবকদের সঙ্গে কথা বলে এই কন্যা শিশুটির নাম রেখেছে বুলবুলি। জেলা প্রশাসকের পক্ষ থেকে প্রসূতিকে ২০ হাজার টাকা দেয়া হবে বলে ঘোষণা দেয়া হয়েছে।

ওই সাইক্লোন সেল্টারে দায়িত্ব পালন করা স্বেচ্ছাসেবক মো. শাহ আলম শিপন রাত পৌনে তিনটায় মোবাইলে জানান, এই সাইক্লোন সেল্টারে অন্যদের মতো হনুফা বেগমও আসেন। রাতে তার প্রসব বেদনা শুরু হলে ডাক্তার আনার চেষ্টা করা হয়। পরে উপজেলা নির্বাহী কর্মকর্তাকে জানানো হলে তিনি একজন ডাক্তার পাঠাবেন বলে জানান। কিন্তু হনুফা রাত ১২টার দিকে একটি কন্যা সন্তান প্রসব করেন। তার বাবা মাছ ধরার জন্য সুন্দরবনে অবস্থান করছেন। তাই এলাকাবাসী সবার পরামর্শে শিশুটির নাম বুলবুলি রাখা হয়েছে।

মোংলা উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. রাহাত মান্নান ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, দুর্গম এলাকা এবং বৈরী আবহাওয়ার কারণে চিকিৎসক পৌঁছাতে দেরি হয়েছে। তবে জেলা প্রশাসকের নির্দেশে তাদের ২০ হাজার টাকা দেয়ার ঘোষণা দেয়া হয়েছে।

এসএস

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
X
Fresh